সৈকতে ভেসে এসেছে আরেকটি মৃত তিমি

জোয়ারের পানিতে আরও একটি তিমির মরদেহ ভেসে এসেছে কক্সবাজারের দরিয়ানগরের সমুদ্রসৈকতে। স্থানীয় জেলেরা জানান, আজ শনিবার (১০ এপ্রিল) সকাল সাড়ে ৮টার দিকে সমুদ্রে মাছ ধরতে গেলে তারা বিশাল একটি তিমি দেখতে পান।

এর আগে গতকাল শুক্রবার হিমছড়ি সৈকতে একটি মৃত তিমি পাওয়া যায়। ধারণা করা হচ্ছে, তিমি দুটি একই প্রজাতির। গভীর সমুদ্রে ফিশিং ট্রলারের ধাক্কায় তিমির মৃত্যু হতে পারে।

বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা হুমায়ুন কবির জানান, শনিবার পাওয়া তিমিটি দৈর্ঘ্যে ৪৩ ফুট ও প্রস্থে ১৪ ফুট। সাগরে কোনো জাহাজের সঙ্গে ধাক্কা খেয়ে হয়ত তিমিটি মারা যেতে পারে।

পরিবেশবাদীদের ধারণা, সাগরে দূষণের কারণে ওই তিমির মৃত্যু হতে পারে। এদিকে, ময়নাতদন্তের পর মৃত্যুর কারণ জানা যাবে বলে জানিয়েছেন বন কর্মকর্তা।

এর আগে গতকাল শুক্রবার দুপুর ১২টার দিকে সৈকতের হিমছড়ি পয়েন্টে আরেকটি বিশাল তিমির মরদেহ দেখা যায়।

অতিরিক্ত জেলা প্রশাসক আমিন আল পারভেজ এবং বন বিভাগের কয়েকজন কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে তিমিটি পর্যবেক্ষণ করেন। তারা জানান, ধারণা করা হচ্ছে, বড় কোনো জাহাজের ধাক্কায় তিমিটি আহত হওয়ার পর মারা গেছে। এরপর এটি সমুদ্রের ঢেউয়ে তীরে এসে আটকে গেছে। এর পেছনের অংশে পচন ধরেছে। ওই তিমিটি দৈর্ঘ্যে ৪৪ ফুট বলে জানান পর্যবেক্ষণে যাওয়া বন বিভাগের কর্মকর্তা।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.