রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

আসন্ন রমজান মাসে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোজায় যাতে মানুষের কষ্ট না হয় সেদিকে খেয়াল রাখতে বলেছেন তিনি।

এছাড়াও করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে লকডাউনসহ অন্যান্য বিধিনিষেধ কঠোরভাবে মেনে চলার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। প্রয়োজনে আইন প্রয়োগে কঠোর হওয়ারও নির্দেশ দিয়েছেন তিনি।

আজ সোমবার (০৫ এপ্রিল) মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে প্রধানমন্ত্রী এ নির্দেশনা দেন। প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ বৈঠকে সভাপতিত্ব করেন।

সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ বৈঠক শেষে সাংবাদিকদের এসব তথ্য জানান মন্ত্রিপরিষদ সচিব ড. খন্দকার আনোয়ারুল ইসলাম।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে আমদানি করা কিছু পণ্যের বিষয়ে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) আমদানি শূল্ক ছাড় দিতে পারে।

প্রধানমন্ত্রীর নির্দেশনার বিষয়ে সচিব আরও বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, করোনার ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ আগামী ৮ এপ্রিল থেকে দেওয়া শুরু হবে। প্রথম ডোজ ৬ এপ্রিল শেষ হবে। ভ্যাকসিনের কোনো সংকট হবে না। দ্বিতীয় ডোজের কার্যক্রম চলতে চলতে বাকি ভ্যাকসিনও চলে আসবে।

সচিব আরও বলেন, আজকের বৈঠকে সবাই যাতে স্বাস্থ্যবিধি মেনে চলে এবং নিয়মিত মাস্ক পরে, সে বিষয়টি নিশ্চিত করতে সংশ্লিষ্ট ব্যক্তিদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.