ভ্যাকসিন না পাওয়ার কারণ নেই: অর্থমন্ত্রী

করোনা ভাইরাসের ভ্যাসকিন না পাওয়ার কোনো কারণ নেই বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

আজ বুধবার (৩১ মার্চ) দুপুরে ভার্চুয়ালি অর্থনৈতিক বিষয় এবং সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। সভায় সভাপতিত্ব করেন অর্থমন্ত্রী।

দ্বিতীয় ডোজ ভ্যাকসিন নিয়ে সংশয় আছে বলে বিবিসির প্রতিবেদন প্রসঙ্গে জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, এ ধরনের কোনো মেসেজ আমার কাছে নেই। নানাজন নানা কথা বলবে। আমরা ভ্যাকসিনের জন্য ইতোমধ্যে টাকা পরিশোধ করেছি। ভ্যাকসিন আমরা না পাওয়ার কারণ নেই, আমরা পাবো।

করোনা সংক্রমণ অনেক বাড়ছে, গত বছরের মতো এবছরও অফিস-আদালত বন্ধের কোনো পরিকল্পনা আছে কিনা এমন প্রশ্নের জবাবে মুস্তফা কামাল বলেন, এ ধরনের সিদ্ধান্ত নেওয়ার জন্য অন্যতম একটি বিষয় হলো ভ্যাকসিন, সেই ভ্যাকসিনের কাজ চলমান। এখানে কিছু বিষয় সামনে রেখে করোনা নিয়ন্ত্রণে আনার চেষ্টা করবে। এরই মধ্যে আমাদের প্রধানমন্ত্রীর মুখ্যসচিব কিছু নির্দেশনা জানিয়েছেন। সেই নির্দেশনাগুলো পরিপালন করা হবে। সেগুলো পরিপালন হলে আমি মনে করি করোনা সংক্রমণ কমে আসবে।

তিনি বলেন, সবাই ভ্যাকসিন নিচ্ছে। ভ্যাকসিন নেওয়া শেষ হয়ে গেলে করোনার প্রভাবটা কমে আসবে। এটাই এখন সারাবিশ্ব প্রত্যাশা করে আছে। যেখানে যেখানে ভ্যাকসিন দিয়েছে সেখানে সেখানে করোনা কমে আসছে। আমরা এই প্রত্যাশা নিয়েই আছি।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.