চারদিনের ম্যাচ শেষ ৫ সেশনে

বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগে চারদিনের ম্যাচ পাঁচ সেশনে জিতে নিয়েছে রাজশাহী বিভাগ। এই ম্যাচে টানা দুই ইনিংসে প্রথম শ্রেনির ক্রিকেটে নিজেদের সর্বনিম্ন রানের রেকর্ড গড়েছে বরিশাল বিভাগ। এই ম্যাচে রাজশাহী জয় পেয়েছে ইনিংস এবং ৯ রানের ব্যবধানে।

আগে ব্যাট করে নিজেদের প্রথম ইনিংসে ৮২ রানে অল আউট হয়ে গিয়েছিল বরিশাল। জবাবে খেলতে নেমে শুরু থেকেই বিপর্যয়ে পড়ে রাজশাহী। প্রথম দিনেই তারা অল আউট হয় ১৫১ রান করে। ফলে প্রথম দিন বিকেলেই দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে বরিশাল।

তারা দিন শেষ করেছিল ১ উইকেট হারিয়ে ২৩ রান নিয়ে। দ্বিতীয় দিন সেখান থেকে খেলা শুরু করে বরিশালের ইনিংস টিকেছে কেবল ৩৪ ওভার। দিনের শুরুতে নাইটওয়াচম্যান কামরুল ইসলাম রাব্বিকে ফেরান সানজামুল ইসলাম। এরপর বরিশালের ইনিংস টানছিলেন মইনুল ইসলাম। ৩ চারে ২৮ রান করা এই ওপেনারকে বোল্ড করে ফেরান সেই সানজামুল। এরপর বরিশালের আর কোনো ব্যাটসম্যানকে দাঁড়াতে দেননি সানজামুল-তাইজুল ইসলামরা। দলের ৯ ব্যাটসম্যানই আউট হয়েছেন দুই অঙ্কে পৌঁছার আগেই।

১৫ রানে ৬ উইকেট নিয়ে রাজশাহীর সেরা বোলার সানজামুল। প্রথম ইনিংসে ১৮ রানে তাঁর দখলে ছিল ৪ উইকেট। ফলে ম্যাচে মাত্র ৩৩ রান খরচায় ১০ উইকেট তুলে নিয়েছেন এই স্পিনার। প্রথম শ্রেনির ক্রিকেটে এটি তাঁর ২১তম ৫ উইকেট। আর ১০ উইকেটের দখল পঞ্চমবার। সানজামুলের এমন বোলিংয়ের পরও ম্যাচ সেরা হয়েছেন তাইজুল ইসলাম। প্রথম ইনিংসে ৩৯ রানে ৪ উইকেটের পর দ্বিতীয় ইনিংসে ২৩ রানে ৪ উইকেট নিয়েছেন বাঁহাতি এই স্পিনার। সেই সঙ্গে ১০ নম্বরে নেমে ৩৭ রানের ইনিংসের কারণে তাকে ম্যাচ সেরা ঘোষণা করতে বেগ পেতে হয়নি।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.