অর্ধেক আসন ফাঁকা রেখে চলবে ট্রেন

আগামী ১ এপ্রিল থেকে সব ট্রেনে ৫০ ভাগ যাত্রী পরিবহন করা হবে বলে জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে। আজ (৩০ মার্চ) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় রেলওয়ে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাসের প্রকোপ আশঙ্কাজনকভাবে বাড়ায় যাত্রীদের স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। এখন প্রতিটি ট্রেনের ৫০ ভাগ টিকিট বিক্রি করা হবে। যার ২৫ ভাগ কাউন্টারে এবং ২৫ ভাগ অনলাইনে বিক্রি করা হবে। আসনবিহীন কোনো টিকিট থাকবে না। এ কারণে অযথা কাউন্টারে ভীড় না করার জন্য বলা হয়েছে।

রেলপথ মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, প্রতিটি স্টেশনে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ট্রেন চলবে স্বাস্থ্যবিধি মেনে। ট্রেনে জীবানুনাশক স্প্রে করা হবে। যাত্রীদের জন্য থাকবে হ্যান্ড স্যানিটাইজার। মাস্ক ছাড়া কাউকে স্টেশনে প্রবেশ করতে দেওয়া হবে না। এছাড়া, যাত্রার আগে শরীরের তাপমাত্রা মাপা হবে। অতিরিক্ত তাপমাত্রার কোনো ব্যক্তিকে যাত্রা করতে দেওয়া হবে না।

প্রসঙ্গত, দেশে করোনা সংক্রমণের পর গত বছরের মার্চ থেকে কয়েক মাস ট্রেন চলাচল বন্ধ ছিল। পরবর্তীতে অর্ধেক আসন ফাঁকা রেখে ট্রেন চালানোর সিদ্ধান্ত হয়

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.