জিতেও খুশি নন কোহলি!

ইংল্যান্ডের বিপক্ষে শ্বাসরুদ্ধকর তৃতীয় ম্যাচে ৭ রানের জয় পেয়েছে ভারত। এই জয়ের ফলে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজও জিতে নিয়েছে তারা। তবুও খুশি নন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ভারত ম্যাচ এবং সিরিজ জিতলেও যে ম্যাচ সেরা এবং সিরিজ সেরার পুরস্কার জিতেছেন ইংল্যান্ডের ক্রিকেটাররা।

এই ম্যাচে ক্যারিয়ার সেরা ৯৫ রানের রেকর্ডগড়া ইনিংস খেলেন স্যাম কারান। কিন্তু দলকে ম্যাচ জেতাতে পারেননি, অথচ জিতেছেন ম্যাচ সেরার পুরস্কার। আর তিন ম্যাচে এক সেঞ্চুরি ও এক ফিফটিতে ২১৯ রান করেছেন জনি বেয়ারস্টো। এই বিবেচনায় তাকে দেয়া হয়েছে সিরিজ সেরার পুরস্কার। এ দুটি পুরস্কারই ইংল্যান্ডের ক্রিকেটাররা জেতায় রীতিমতো অবাক কোহলি।

ম্যাচ শেষে কোহলি বলেন, ‘সত্যি বলতে আমি খুবই অবাক হয়েছি যে শার্দুল ম্যান অব দ্য ম্যাচ এবং ভুবি (ভুবনেশ্বর কুমার) ম্যান অফ দ্যা সিরিজ পায়নি। চার উইকেটের সঙ্গে ৩০ রান করেছে শার্দুল। এছাড়া ভুবনেশ্বরও ম্যান অব দ্য সিরিজের অন্যতম দাবিদার ছিল। মাঝের ওভার ও পাওয়ার প্লেতে এরা পার্থক্য গড়ে দিয়েছে।’

সিরিজের শেষ ম্যাচে ব্যাট হাতে প্রথমে ২১ বলে ৩০ রানের ক্যামিও ইনিংস খেলেন শার্দুল। পরে বল হাতে একে একে ফেরান জস বাটলার, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান ও আদিল রশিদকে। মাঝের ওভারগুলোতে শার্দুলের এমন আক্রমণের কারণেই মূলত ম্যাচ থেকে ছিটকে গিয়েছিল ইংল্যান্ড। অন্যদিকে শেষ ম্যাচে জনি বেয়ারস্টো, জেসন রয় এবং মঈন আলির গুরুত্বপূর্ণ তিন উইকেট নিয়েছেন ভুবনেশ্বর। নিজের দশ ওভারে খরচ করেছেন মাত্র ৪২ রান। যা ভারতের জয়ে রেখেছেন গুরুত্বপূর্ণ অবদান। এছাড়া তিন ম্যাচে মাত্র ৪.৬৫ ইকোনমি রেটে ৬ উইকেট শিকার করে ভারতের সিরিজ জয়ে অন্যতম মূখ্য অবদান রেখেছেন তিনি।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.