নিউজিল্যান্ডে মুশফিকের খেলা নিয়ে শঙ্কা?

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে আঙুলের চোটে পড়েছিলেন মুশফিকুর রহিম। এ ছাড়া দীর্ঘদিন ধরেই পুরোনো কাঁধের চোটে ভুগছেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। যে কারণে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে খেলা হয়নি তাঁর।

জানা গেছে, ইনজুরি থেকে এখনও পুরোপুরি সেরে না ওঠায় সিরিজের পরবর্তী দুই ম্যাচেও মুশফিকের খেলা নিয়ে শঙ্কা রয়েছে। কাঁধের চোট আগে থেকেই ভোগাচ্ছিল মুশফিককে। সেই সঙ্গে এবার যোগ হয়েছে আঙ্গুলের চোটও। শেষ ওয়ানডেতে তাসকিন আহমেদের ছোড়া বল হেনরি নিকোলসের ব্যাটের কানায় লেগে মুশফিকের গ্লাভস ছুঁয়ে বাউন্ডারিতে চলে যায়। বল হাত থেকে ছুটে যাওয়ার পরই বেশ অস্বস্তিতে দেখা যায় মুশফিককে। তারপরও পুরো ম্যাচে উইকেটের পেছনে দায়িত্ব পালন করেন এই উইকেটরক্ষক। এমনকি ব্যাটিংয়েও নেমেছিলেন। তবে দলকে বড় স্কোর উপহার দিতে পারেননি।

মুশফিক না থাকায় প্রথম টি-টোয়েন্টি ম্যাচে সিনিয়র ক্রিকেটার হিসেবে ছিলেন শুধু মাত্র মাহমুদউল্লাহ। কারণ ওয়ানডে দলপতি পারিবারিক কারণে ছুটি দিয়ে দেশে ফিরছেন। আর সাকিব আল হাসান আগে থেকেই নিউজিল্যান্ড সিরিজে ছিলেন না। এমন অবস্থায় মুশফিকের চোট আরেকটু ব্যাকফুটে ঠেলে দিতে পারে বাংলাদেশকে। কারণ ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশের পর টি-টোয়েন্টিতেও প্রথম ম্যাচে হার দেখতে হয়েছে বাংলাদেশকে। সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৬৬ রানে হেরেছে মাহমুদউল্লাহর দল।

ওয়ানডে সিরিজের মতো এদিন ব্যর্থ ছিলেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। শুরুর দিকে নিয়মিত বিরতিতে উইকেট হারানোর ফলে সেভাবে ম্যাচে আর ঘুরে দাঁড়াতে পারেনি বাংলাদেশ। শেষ দিকে আফিফ হোসেন ও মোহাম্মদ সাইফউদ্দিন কিছুটা প্রতিরোধ গড়লেও সেটা কেবলই হারের ব্যবধান কমিয়েছে।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.