জনপ্রিয় ৫ ভিপিএন

ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (ভিপিএন-VPN) ইন্টারনেটের মাধ্যমে আপনার ও অন্য কোনো নেটওয়ার্কের মধ্যে নিরাপদ যোগাযোগব্যবস্থা তৈরি করে। বেশিরভাগ মানুষ ব্লক করা ওয়েবসাইট ব্যবহার, তথ্যের গোপনীয়তা রক্ষা ও সেনসিটিভ কনটেন্ট ব্রাউজ করার জন্য ভিপিএন ব্যবহার করে।

বর্তমানে ভিপিএন ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছে। তবে বেশিরভাগ মানুষ যে উদ্দেশ্যে ভিপিএন ব্যবহার করেন প্রকৃতপক্ষে সে উদ্দেশ্যে এটি তৈরি করা হয়নি। ব্যবসা ও বাণিজ্যিক নেটওয়ার্ককে সুরক্ষিত রাখার জন্যই ভিপিএন তৈরি হয়েছিল।

তবে ভিপিএন ব্যবহারে কিছু সমস্যা রয়েছে। সমস্যার কারণেই ভিপিএন ব্যবহার না করাই ভালো।

জনপ্রিয় ভিপিএন সম্পর্কে পাঠকদের ধারণা দেওয়া হলো-

১. Tunnel Bear VPN
সবচেয়ে ভালো ভিপিএনের মধ্যে এটি একটি। টানেলবিইয়ারের ডিজাইন বেশ হালকা ও সিম্পল। ব্যবহারও সহজ। নিরাপত্তাও ভালো দেয়। এটি বিনামূল্যে ডাউনলোড করে ব্যবহার করা যায়। তবে সেক্ষেত্রে কিছু লিমিটেশন রয়েছে।

২. hotspot shield VPN
বিনামূল্যে ব্যবহারের জন্য সেরা ভিপিএনগুলোর মধ্যে এটি একটি। নিরাপত্তার দিক দিয়ে অনেক স্ট্রং ও খুব সহজে এটি ব্যবহার করা যায়। বর্তমানে এই ভিপিএন সার্ভিসের ৫০০ মিলিয়ন ব্যবহারকারী রয়েছে।

৩. ZenMate VPN
সেরা ভিপিএনের মধ্যে অন্যতম একটি হলো যেনমেট। এটি মূলত লাইট ওয়েট ব্রাউজার। এর কোনো সাইন আপ নেই এবং শুধুমাত্র ইমেইল ব্যবহার করে সুরক্ষিত এবং ব্যক্তিগত ব্রাউজিং এর সেবা পাবেন।

৪. Avira Phantom VPN
সবচেয়ে ভালো ভিপিএনের মধ্যে এটি একটি। বিনামূল্যে দেওয়া এই ভিপিএন আপনাকে প্রতি মাসে ৫০০ মেগাবাইট ব্রাউজিং ডেটা দেয়। যেটা পিসি ও স্মার্টফোন দুটোতেই ব্যবহার যোগ্য।

৫. Radmin VPN
সবচেয়ে ভালো সেরা ৫ ভিপিএনের তালিকা করলে রাডমিন ভিপিএনকে সে তালিকায় রাখতেই হবে। এটি আইটি পেশাদারদের জন্য উপযুক্ত একটি ভিপিএন। এর উচ্চগতি ১০০ এমবি/সেকেন্ড পর্যন্ত হয়ে থাকে। এটি আনলিমিটেড সার্ভিস দিয়ে থাকে। যার কারণে ব্যবসায়ীদের ব্যবহারে খুবই সুবিধাজনক। রেডমিন ভিপিএন ১০০% ফ্রি সেবা দেয়। এর প্রিমিয়াম সাবক্রিপশন নেই আর এর কোন বৈশিষ্ট্য পে অল এর জন্য লক করাও নেই।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.