আইপিএল খেলার ছাড়পত্র পেলেন মুস্তাফিজ

সাকিব আল হাসানের পর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলার ছাড়পত্র পেয়েছেন মুস্তাফিজুর রহমান। নিউজিল্যান্ড থেকে ফিরেই ভারতের বিমানে উঠবেন তিনি।

বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের জন্য মুস্তাফিজকে পরিকল্পনার বাইরে রাখা হয়েছে। মুস্তাফিজকে এনওসি (ছাড়পত্র) দেয়া হয়েছে। সে শ্রীলঙ্কা সিরিজে আমাদের পরিকল্পনায় নেই।’

আইপিএলের নিলাম থেকে এক কোটি রুপি ভিত্তি মূল্যে মুস্তাফিজকে দলে নেয় রাজস্থান রয়্যালস। এবারই প্রথম এই ফ্রাঞ্চাইজির হয়ে খেলবেন তিনি। এর আগে মুম্বাই ইন্ডিয়ানস এবং সানরাইজার্স হায়দরাবের হয়ে আইপিএল খেলেছেন এই পেসার। মুস্তাফিজ ছাড়াও এবারের আইপিএলে বাংলাদেশিদের মধ্যে অংশ নিচ্ছেন সাকিব আল হাসান। নিলাম থেকে তিন কোটি বিশ লক্ষ রুপিতে এই অলরাউন্ডারকে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। এই ফ্রাঞ্চাইজির হয়ে ২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত খেলেছিলেন সাকিব।

২০১৮ সালের আইপিএলে সাকিবকে নিলাম থেকে দলে নেয় সানরাইজার্স হায়দরাবাদ। দলটির হয়ে দুই মৌসুম খেললেও ২০১৯ সালের অক্টোবরে এক বছর নিষিদ্ধ হওয়ায় তাকে ছেঁড়ে দেয় ফ্রাঞ্চাইজিটি। এবার নিলামে ফিরলে ২০২১ মৌসুমে সাকিবকে আবারও দলে টানে কলকাতা।

৯ এপ্রিল পর্দা উঠবে এবারের আইপিএলে। উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে মুম্বাই ইন্ডিয়ান্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। ১১ এপ্রিল সাকিবের কলকাতা প্রথম ম্যাচে মাঠে নামবে হায়দরাবাদের বিপক্ষে। ১২ এপ্রিল পাঞ্জাব কিংসের মুখোমুখি হবে মুস্তাফিজের রাজস্থান।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.