ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল বন্ধ

সোনারবাংলা আন্তঃনগর এক্সপ্রেস ট্রেনে হেফাজত কর্মীদের ইট-পাটকেল ছোড়ার ঘটনায় ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। এ ঘটনায় ঢাকাগামী আন্তঃনগর উপকূল এক্সপ্রেস ট্রেনটি আখাউড়া রেলওয়ে স্টেশেনে আটকা পড়েছে।

আজ (২৮ মার্চ) সকাল সাড়ে ৯টা থেকে ট্রেন চলাচল বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। ফলে কয়েকটি ট্রেন বিভিন্ন স্টেশনে আটকা পড়েছে। বর্তমানে শহরের অন্তত ৫ টি পয়েন্টে বিজিবি-পুলিশের সঙ্গে সংর্ঘষ চলছে বলে জানা গেছে।

আখাউড়া রেলওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল করিম জানান, সকালে ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী আন্তঃনগর সোনারবাংলা এক্সপ্রেস ট্রেনটি তালশহর এলাকা অতিক্রম করার পর হরতাল সমর্থনকারীরা ইট-পাটকেল ছুড়ে। পরে নিরাপত্তাজনিত কারণে সাময়িক সময়ের জন্য ট্রেন চলাচল বন্ধ রাখা হয়েছে।

এদিকে হেফাজতে ইসলামের ডাকা হরতালের কারণে জেলা শহরে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। শহেরর সব দোকানপাটও বন্ধ রয়েছে। দূরপাল্লার কোনও যানবাহনও ছেড়ে যায়নি। সকাল থেকে শহরের বিভিন্ন পয়েন্টে আগুন জ্বালিয়ে এবং বৈদ্যুতিক খুঁটি ফেলে সড়কে যানবাহন চলাচল বন্ধ রেখেছে হরতালকারীরা।

 

অর্থসূচক/এএইচআর

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.