করোনায় ৩ মাসের মধ্যে একদিনে সর্বোচ্চ মৃত্যু

করোনা মহামারির তাণ্ডবে টালমাটাল বিশ্ব। তবে টানা কয়েকমাস বাংলাদেশসহ বিশ্বের অধিকাংশ দেশে করোনার প্রকোপ কিছুটা কমলেও ফের হঠাৎ করেই বেড়ে গেছে সংক্রমণ ও মৃত্যু। বিগত বেশ কিছুদিন ধরে দেশে করোনা রোগী শনাক্তের হার উদ্বেগজনকভাবে বেড়েছে। সবশেষ গত ২৪ ঘণ্টায় দেশে নতুন রোগী শনাক্ত কিছুটা কমলেও মৃত্যু বেড়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশে তিন হাজার ৬৭৪ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। আগের সাত দিনে দেশে যথাক্রমে ৩৭৩৭, ৩৫৮৭, ৩৫৬৭, ৩৫৫৪, ২৮০৯, ২১৭২ ও ১৮৬৮ জন রোগী শনাক্ত হয়।

সর্বশেষ তথ্য অনুসারে দেশে নভেল করোনা ভাইরাসে (কোভিড-১৯) মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৯১ হাজার ৮০৬ জনে।

গত ২৪ ঘণ্টায় দেশে মোট ২৪ হাজার ৬৬৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর পরীক্ষাকৃত এসব নমুনার ১৪ দশমিক ৯০ শতাংশের মধ্যে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

গতকাল দেশে ২৭ হাজার ২৯৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত দেশে মোট ৪৫ লাখ ৬৬ হাজার ৬৯৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর মোট পরীক্ষার ১২ দশমিক ৯৫ শতাংশ পজিটিভ।

আজ শনিবার (২৭ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।


একনজরে দেশের করোনার চিত্র

নতুন করে শনাক্ত হয়েছেন: ৩৬৭৪ জন

মোট আক্রান্তের সংখ্যা: ৫৯১৮০৬ জন

২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে: ৩৯ জনের

মোট মৃত্যু হয়েছে: ৮৮৬৯ জনের

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন: ১৯৭১ জন

মোট সুস্থ হয়েছেন: ৫৩৩৯২২ জন


গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৩৯ জন মারা গেছেন। এর আগে গত ২০ ডিসেম্বর করোনায় মারা যান ৩৮ জন।

গত বছরের ৩০ জুন দেশে সর্বোচ্চ ৬৪ জনের মৃত্যু হয়েছিল। এরপর ২৬ জুলাই ও ২৬ আগস্ট দেশে দ্বিতীয় সর্বোচ্চ ৫৪ জনের মৃত্যু হয়। এর আগে গত ১৬ জুন করোনায় মারা যান ৫৩ জন।

গত সাত দিনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন যথাক্রমে ৩৩, ৩৪, ২৫, ১৮, ৩০, ২২ ও ২৬ জন।

সর্বশেষ তথ্য অনুসারে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে আট হাজার ৮৬৯ জনে। মোট শনাক্তকৃত রোগীর বিপরীতে মৃত্যুর হার এক দশমিক ৫০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দেশে আরও এক হাজার ৯৭১ জন সুস্থ হয়েছেন বলে জানানো হয়েছে। দেশে এখন পর্যন্ত করোনা থেকে মোট সুস্থ হয়েছেন পাঁচ লাখ ৩৩ হাজার ৯২২ জন। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ২২ শতাংশ।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.