ব্রাহ্মণবাড়িয়ায় থামবে না আন্তঃনগর ট্রেন

রেলস্টেশনে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় পূর্বাঞ্চল রেলপথে চলাচলকারী সকল ট্রেনের ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনে নির্ধারিত যাত্রাবিরতি অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। ফলে ওইসব ট্রেন আপাতত ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনে থামবে না।

আজ শনিবার (২৭ মার্চ) সকাল সাড়ে ১০টায় রেলওয়ে পূর্বাঞ্চলের নিয়ন্ত্রণকক্ষ থেকে ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন কর্তৃপক্ষকে এ নির্দেশনার কথা জানানো হয়েছে।

প্রতিদিন ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট এবং ঢাকা-নোয়াখালী রেলপথে চলাচলকারী ১৪টি আন্তঃনগর ট্রেন ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনে যাত্রাবিরতি করে।

ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন মাস্টার মো. শোয়েব আহমেদ গণমাধ্যমকে জানান, পূর্বাঞ্চল রেলওয়ের নিয়ন্ত্রণ কক্ষ থেকে আমাদের জানানো হয়েছে, অনির্দিষ্টকালের জন্য ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনে সকল আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতি স্থগিত রাখা হবে। তবে মেইল ট্রেনের ব্যাপারে কোনো নির্দেশনা আমাদের দেওয়া হয়নি। যারা আন্তঃনগর ট্রেনের টিকিট কেটেছেন তাদের টিকিটের মূল্য ফেরত দেওয়ার ব্যবস্থা করা হবে।

এর আগে, শুক্রবার (২৬ মার্চ) বিকেল ৩টা থেকে জেলা সদরের বিভন্ন স্থানে অবস্থান নিয়ে বিক্ষোভ করে মাদ্রাসাছাত্ররা। বিকেল সাড়ে ৩টার দিকে জেলা সদরের ভাদুঘর এলাকায় টায়ার জ্বালিয়ে কুমিল্লা-সিলেট মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ করে দেয় তারা।

এরপর বিকেল ৪টার দিকে ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনে হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। এ ঘটনায় ঢাকার সঙ্গে চট্টগ্রাম-সিলেটের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। সাড়ে ৭ ঘণ্টা পর মধ্যরাতে রেলযোগাযোগ স্বাভাবিক হয়।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.