নরেন্দ্র মোদির সঙ্গে জাপা নেতাদের বৈঠক

ঢাকা সফররত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করেছেন জাতীয় পার্টির কয়েকজন নেতা।

আজ (২৬ মার্চ) দুপুরের দিকে হোটেল সোনারগাঁওয়ে বৈঠকটি শুরু হয় বলে জানান জাপার চিফ প্যাট্রন রওশন এরশাদের একান্ত সচিব মামুন হাসান। তিনি জানান, ‘বৈঠকে জাপার চার জনের একটি প্রতিনিধি দল এ বৈঠকে যোগ দিয়েছেন।‘

মামুন হাসান জানান, জাপার প্রতিনিধি দলে রয়েছেন জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ, বিরোধী দলীয় উপনেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের, দলের মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, কো–চেয়ারম্যান এ বি এম রুহুল আমিন হাওলাদার।

বৈঠকের আগে সাবেক জাপা মহাসচিব রুহুল আমিন হাওলাদার সাংবাদিকদের বলেন, ‘অভিন্ন নদীর হিস্যা, তিস্তা পানিবণ্টন চুক্তি ও বাণিজ্য বৈষম্যসহ দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে আমরা ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করবো।’

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দুই দিনের সফরে আজ ঢাকায় এসে পৌঁছেছেন। আজ (২৬ মার্চ) সকাল ১১টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী, মহান স্বাধীনতা এবং বাংলাদেশ-ভারত কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে এই সফরে এসেছেন নরেন্দ্র মোদি। পাশাপাশি দুই প্রধানমন্ত্রী শনিবার (২৭ মার্চ) দ্বিপক্ষীয় বৈঠক করবেন।

এছাড়া আগামীকাল (২৭ মার্চ) তিনি সাতক্ষীরায় যশোরেশ্বরী কালী মন্দির পরিদর্শন করবেন। এরপর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু স্মৃতিসমাধি পরিদর্শন করবেন। নরেন্দ্র মোদি মতুয়া সম্প্রদায়ের তীর্থস্থান ওরাকান্দি পরিদর্শন করবেন এবং ওই সম্প্রদায়ের লোকদের সঙ্গে কথা বলবেন। শনিবার সন্ধ্যায় তার দিল্লি ফিরে যাওয়ার কথা রয়েছে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.