ভারত-পাকিস্তানের টি-টোয়েন্টি সিরিজ হতে পারে

২০১২-১৩ সালে সর্বশেষ দ্বিপাক্ষিক সিরিজে লড়েছিল ভারত-পাকিস্তান। এরপর দুই দেশের রাজনৈতিক অস্থিরতার কারণে আইসিসির বৈশ্বিক আসর ছাড়া আর মুখোমুখি হয়নি দুই দল। কিন্তু ক্রিকেটপ্রেমীদের এই অপেক্ষা ফুরাতে পারে চলতি বছরই।

পাকিস্তানের একটি দৈনিক জাং এমনই এক প্রতিবেদন প্রকাশ করেছে। যেখানে বলা হয়েছে- এ বছরের কোনো এক সময় ৬ দিনের একটি উইন্ডোতে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে লড়তে পারে দুই দল। তবে ভেন্যু নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি।

পত্রিকাটি আরও বলছে, এই বছর আইসিসির ভবিষ্যত সফর প্রোগ্রামে কোনো সময় খালি না থাকলেও পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) এই সিরিজের জন্য প্রস্তুতি নিতে বলা হয়েছে। যদিও পিসিবি এই বিষয়ে আনুষ্ঠানিকভাবে কথা বলতে রাজি হয়নি।

পিসিবির এক সূত্র জানিয়েছে, এই মুহূর্তে বিসিসিআই ও পিসিবির মধ্যে টি-টোয়েন্টি সিরিজ নিয়ে কোন আলোচনা হয়নি। তবে জাং বলছে বছরের শেষ দিকে সিরিজটি মাঠে গড়াতে পারে। তবে সেটা নির্ভর করছে দুই বোর্ডের আলোচনার ওপর।

এদিকে কয়েকদিন দুই দেশের খারাপ সম্পর্কের জন্য সরাসরি ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দায়ী করেছিলেন পিসিবির সাবেক প্রেসিডেন্ট জাকা আশরাফ। ক্রিকেট পাকিস্তান ডটকমকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘আমি যখন পিসিবির দায়িত্বে ছিলাম, তখন বিসিসিআইকে (ভারতীয় ক্রিকেট বোর্ড) প্রস্তাব দিয়েছিলাম, দুই দেশের দুই মহান নেতার নামে জিন্নাহ-গান্ধী সিরিজ আয়োজন করা হোক। কিন্তু তারা নরেন্দ্র মোদির মতো উগ্রপন্থীদের কারণে এ প্রস্তাব নিয়ে এগুতে দ্বিধান্বিত ছিল।’

জাকা আশরাফের মতে, ভারত-পাকিস্তানের মধ্যে নিয়মিত ভিত্তিতে কোনো সিরিজ আয়োজন করা হলে, সেটি ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার অ্যাশেজ সিরিজের মতোই জমজমাট ও উত্তেজনাপূর্ন হবে। কিন্তু এটি না হওয়ায় ক্রিকেটপ্রেমীরা বঞ্চিত হচ্ছে বলে অনুভব পিসিবির সাবেক চেয়ারম্যান।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.