রাত ৮টার মধ্যে দোকান বন্ধের অনুরোধ তাপসের

দেশে হঠাৎ করেই বেড়ে গেছে করোনার প্রকোপ। এ অবস্থায় রাত ৮টার মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকার আওতাধীন সব ব্যবসায়ী প্রতিষ্ঠান, দোকান বন্ধ করতে অনুরোধ জানিয়েছেন ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আজ বুধবার (২৪ মার্চ) রাজধানীর গোপীবাগের বয়েজ ক্লাব মাঠ পরিদর্শনে এসে তিনি এ অনুরোধ জানান।

ফজলে নূর তাপস বলেন, দুইটি অনুরোধ আমি নগরবাসীর প্রতি জানাতে চাই- একটি হলো, যেহেতু করোনা সংক্রমণ আবার বৃদ্ধি পাচ্ছে সেহেতু রাত ৮টার মধ্যে আপনারা সকল ব্যবসায়িক প্রতিষ্ঠান, দোকান-পাট অবশ্যই বন্ধ করে দেবেন। আমাদের এটা করা অত্যন্ত প্রয়োজন।

‘আমরা চাই রাত ৮টার মধ্যে সব ব্যবসায়িক প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হোক, এতে করে করোনার সংক্রমণ অনেকাংশেই কমে আসবে। এতে করে রাতে আমরা ঢাকা শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন করে স্বাস্থ্যবিধি পরিপালন পূর্বক কার্যক্রম পরিচালনা করতে পারবো। তাই আমি নগরবাসীকে অনুরোধ জানিয়ে বলতে চাই রাত ৮টার মধ্যে সব ধরনের ব্যবসায়িক প্রতিষ্ঠান, দোকান-পাট বন্ধ রাখুন।’

তিনি আরও বলেন, এছাড়া নগরবাসীর প্রতি দ্বিতীয় অনুরোধ, যে খাল-জলাশয়গুলো আমরা পরিষ্কার করছি আপনারা দয়া করে এসবে কোনো ধরনের বর্জ্য, ময়লা ফেলবেন না। যে পাম্প স্টেশনগুলো আমরা নিয়েছি সেগুলো আমরা সচল করেছি ইতোমধ্যে। আমাদের পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম চলছে। আশা করছি জলাবদ্ধতার বিষয়ে ঢাকাবাসীকে আগের চেয়ে সুফল দিতে পারবো।

ডিএসসিসি মেয়র বলেন, তবে জলাবদ্ধতার বিষয়ে একটি আশঙ্কা রয়েছে, আমরা ইতোমধ্যে পানি উন্নয়ন বোর্ড এবং পানি সম্পদ মন্ত্রণালয়ের কাছে আবেদন করেছি… ৫১টা স্লুইস গেট আছে বেড়িবাঁধ সংলগ্ন। আমরা প্রস্তুতি নিয়েছি এগুলো আমাদের কাছে হস্তান্তর করলে সেগুলো মেরামত করবো, রক্ষণাবেক্ষণ এবং কার্যকর করবো। স্লুইস গেটের দুই প্রান্তে আমরা বর্জ্য অপসারণের কাজ করে চলেছি, যেন পানি নিষ্কাশন প্রবাহটা ঠিক থাকে। কিন্তু স্লুইসগেটগুলো মেরামত করে কার্যকর যদি না করা যায় তাহলে পানি নিষ্কাশনে আমাদের প্রতিবন্ধকতা হবে।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.