নাসিরের সেঞ্চুরি

0
200
নাসির হোসেন

বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) শুরুর আগেই ৬ ম্যাচে ১ হাজার রান করার লক্ষ্যের কথা জানিয়েছিলেন নাসির হোসেন। সেই লক্ষ্যের পথে না সিরের ছুটে চলা শুরু হয়েছে ঢাকা বিভাগীয় দলের বিপক্ষে। এনসিএলের ২২তম আসরের প্রথম রাউন্ডে দলের বাকি ব্যাটসম্যানরা ব্যর্থ হলেও সেঞ্চুরি তুলে নিয়েছেন নাসির।

বিকেএসপিতে ৭ উইকেটে ১৯৪ রান নিয়ে দিন শুরু করেছিল রংপুর বিভাগীয় দল। যেখানে ৯৩ রানে অপরাজিত ছিলেন নাসির আর ১০ রানে আলাউদ্দিন বাবু। তবে তৃতীয় দিন সকালে নাসিরকে খুব বেশি সঙ্গ দিতে পারেননি আলাউদ্দিন। দলীয় ২০৮ রানের সময় ব্যক্তিগত ২২ রানে ফেরেন তিনি। নাসির তখনও সেঞ্চুরি থেকে ৫ রান দূরে। তীরে এসে আক্ষেপে পোড়ার শঙ্কা তৈরি হলেও সেটা হতে দেননি তিনি। বাবু ফেরার পর রিশাদ হোসনেকে নিয়ে ২২০ বলে সেঞ্চুরি পূর্ণ করেন এই অলরাউন্ডার। ইনিংসটি খেলতে ১১টি চার ও ২টি ছক্কা মেরেছেন তিনি।

ঢাকা বিভাগীয় দলের বিপক্ষে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরু থেকেই ধুঁকতে থাকে নাসিরের রংপুর বিভাগীয় দল। ঢাকার বোলারদের সামনে দাঁড়াতেই পারেননি রংপুরের টপ অর্ডার ব্যাটসম্যানরা। মাত্র ৪১ রানের মধ্যেই ৫ উইকেট হারিয়ে ফেলে তারা। স্রোতের বিপরীতে দাঁড়িয়ে দায়িত্বশীল ইনিংস খেলেন নাসির। ষষ্ঠ উইকেট জুটিতে মাহমুদুল হাসানকে সঙ্গে নিয়ে ৮৪ রান যোগ করেন তিনি। ২৭ রান করা মাহমুদুলকে ফেরান মোহাম্মদ আরাফাত। রংপুরের অধিনায়ক আকবর আলি ১০ রানের বেশি করতে পারেননি।

অর্থসূচক/এএইচআর