যুক্তরাষ্ট্রে এলোপাথাড়ি গুলিতে পুলিশসহ নিহত ১০

0
286

যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যের বৌল্ডার এলাকার একটি গ্রোসারি শপে বন্দুকধারীর হামলার ঘটনা ঘটেছে। স্থানীয় সময় ২২ মার্চ সোমবার বিকালে বন্দুকধারীর এলোপাথাড়ি গুলিবর্ষণে পুলিশ কর্মকর্তাসহ ১০ নিহত হয়েছে।

পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, এআর-১৫ স্টাইলের রাইফেল ব্যবহার করে কিং সোপার্স সুপারমার্কেট নামের ওই মার্কেটটিতে হামলা চালানো হয়েছে। বর্তমানে ঘটনাস্থলে নিরাপত্তা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে।

একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, আকস্মিকভাবে মার্কেটে ঢুকেই রাইফেল দিয়ে এলোপাতাড়ি গুলি করতে শুরু করে সন্দেহভাজন হামলাকারী।

এ ঘটনায় সন্দেহভাজন একজনকে আটক করেছে পুলিশ। প্রত্যক্ষদর্শীরা বন্দুকধারীর হামলার দৃশ্য ভিডিও করে সরাসরি ইউটিউবে প্রচারও করেছে। গ্রেফতারের সময় খালি গায়ে থাকা সন্দেহভাজন হামলাকারীর হাতে-পায়ে রক্তের দাগ ছিল।

বৌলডার শহরের পুলিশ কমান্ডার কেরি ইয়ামাগুচি এক সংবাদ সম্মেলনে বলেন, সন্দেহভাজনকে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ঘটনায় জনসাধারণের জন্য আরও কোনও ভয় বা হুমকির কারণ নেই।

বৌলডার কাউন্টির ডিস্ট্রিক্ট অ্যাটর্নি মাইকেল ডঘের্টি বলেন, এটি একটি বেদনাদায়ক ঘটনা। পরিস্থিতি সামাল দিতে আমরা স্থানীয়, রাজ্য ও কেন্দ্রীয় কর্তৃপক্ষের সহায়তা পেয়েছি। এখনও পর্যন্ত হামলার কারণ জানা যায়নি। তবে এরইমধ্যে বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে। সূত্র: সিএনএন, বিবিসি

অর্থসূচক/আরএস