আর্চার-রুটকে ছাড়াই ইংল্যান্ডের দল ঘোষণা

ভারতের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে হারের পর এবারও ওয়ানডে মিশনে মাঠে নামার অপেক্ষায় ইংল্যান্ড। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে নামার আগে ১৪ সদস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

ইনজুরির কারণে আসন্ন ওয়ানডে সিরিজে খেলা হচ্ছে না জোফরা আর্চারের। ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ ছাড়াও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) শুরু দিকে খেলা হচ্ছে না তাঁর। রবিবার (২১ মার্চ) এক বিবৃতিতে ইসিবি বলেছে, ‘টি-টোয়েন্টি সিরিজ চলাকালীন জোফরার কনুই ইনজুরির অবনতি ঘটেছে এবং পারফরম্যান্সের ধরাবাহিকতা বজায় রাখা তার পক্ষে ক্রমশ কঠিন হয়ে পড়েছে। ওয়ানডে সিরিজের দল নির্বাচনের ক্ষেত্রে তাকে এজন্য বিবেচনা করা হয়নি। যা ২৩, ২৬ এবং ২৮ মার্চ ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।’

এতে আরও জানায়, ‘ইসিবি মেডিকেল দল খেলোয়াড়কে মূল্যায়ন করবে এবং জোফার সঙ্গে মিলে একটি চিকিৎসার পরিকল্পনা তৈরি করবে। যাতে সে যথাযথ সময়ে আন্তর্জাতি ক্রিকেটে ফিরতে পারে। ফলস্বরূপ, জোফরা এই বছরের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের শুরুর কয়েকটি খেলায় অনুপস্থিত থাকবে।’

এদিকে টেস্ট সিরিজ খেললেও ওয়ানডে সিরিজে খেলার জন্য ভারতে ফেরা হচ্ছে না জো রুটের। তবে ঠিক কি কারণে তিনি খেলবেন না সেটা খোলাসা করেনি ইসিবি। রুট না থাকায় তাঁর বদলি হিসেবে মিডল অর্ডারে সামলাবেন স্যাম বিলিংস। এছাড়া প্রথমবারের মতো ওয়ানডে দলে জায়গা পেয়েছেন লিয়াম লিভিংস্টোন। এ ছাড়া দলে জায়গা পেয়েছেন ম্যাট পার্কিনসন। বিকল্প ক্রিকেটার হিসেবে ডেভিড মালান, জ্যাক বল ও ক্রিস জর্ডান।

ইংল্যান্ডের ওয়ানডে স্কোয়াড: ইয়ন মরগান (অধিনায়ক), জনি বেয়ারস্টো, জেসন রয়, স্যাম বিলিংস, লিয়াম লিভিংস্টোন, বেন স্টোকস, জস বাটলার, মঈন আলী, স্যাম কারান, টম কারান, রিচ টপলি, আদিল রশিদ, ম্যাট পার্কিনসন এবং মার্ক উড।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.