আইপিএল নাও খেলতে পারেন আর্চার

৯ এপ্রিল থেকে শুরু হতে যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসর। তবে এবারের আসরে অনিশ্চিত জোফরা আর্চার। সাম্প্রতিক সময়ে পাওয়া কনুইয়ের ইনজুরির কারণে এবারের আসর থেকে নিজের নাম সরিয়ে নিতে পারেন এই ইংলিশ পেসার।

কনুইয়ের ইনজুরি বেশ ভোগাচ্ছে আর্চারকে। ভারতের বিপক্ষে আসন্ন ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে ডাগআউটেই বসে থাকতে হতে পারে এই পেসারকে। মূলত নিজেকে সম্পূর্ণ ফিট এবং ইংল্যান্ড দলের জন্য নিজেকে সম্পূর্ণ প্রস্তুত করার জন্যেই এমন সিদ্ধান্ত নিতে পারেন তিনি। ইংল্যান্ডের জনপ্রিয় সংবাদমাধ্যম টেলিগ্রাফের বরাতে এই তথ্য জানানো হয়েছে।

এক টুইটে উইজডেন ক্রিকেট লিখেছে, ‘টেলিগ্রাফের রিপোর্ট অনুযায়ী, ইংল্যান্ডের জন্য নিজেকে সম্পূর্ণ ফিট রাখতে এ বছরের আইপিএল থেকে নিজের নাম সরিয়ে নিতে পারেন আর্চার। সেখানে উল্লেখ করা হয়েছে, কদিন পর ইনজুরিযুক্ত ডান কনুইয়ে তৃতীয় ইনজেকশন নেবেন এই পেসার। গতবারের আইপিএলে টুর্নামেন্ট সেরার পুরস্কার জেতেন আর্চার।‘

আইপিএলের সর্বশেষ আসরে ১৪ ম্যাচ খেলে ২০ উইকেট শিকার করেন এই ইংলিশ পেসার। রাজস্থান রয়্যালসের জার্সি গায়ে ‘মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার’ পুরষ্কারটাও অর্জন করেন তিনি। এবারের আসরে আর্চার না খেললে বড় ধরনের ধাক্কা খেতে হবে আইপিএলের এই দলটিকে। অবশ্য আর্চার নিজেকে সরিয়ে নিলে রাজস্থানের সেরা একাদশে ভালো সুযোগ মিলতে পারে বাংলাদেশের মুস্তাফিজুর রহমান। আর্চারের দল রাজস্থান রয়্যালস এবারের আইপিএলে কাটার মাস্টারকে দলে ভিড়িয়েছে। অবশ্য মুস্তাফিজ বাদেও এই দলটিতে রয়েছে ক্রিস মরিস, বেন স্টোকস, অ্যান্ড্রু টাইদের মতো পেসাররা।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.