পুরুষের যে সকল অভ্যাসে দূরে সরে যায় নারী

কিছু পুরুষ আছেন যারা খুব সহজেই নারীদের মন জয় করে ফেলতে পারেন। আবার কিছু পুরুষকে নারীরা একেবারেই পছন্দ করেন না। যাকে বলা যায় একেবারে চক্ষুশূল। কিন্তু এই তারতম্যের কারণ কি?

জবাব লুকিয়ে আছে পুরুষের আচরণের মাঝেই। পুরুষের মাঝে কিছু স্বভাব আছে যেগুলো নারীরা একেবারেই পছন্দ করেন না। বরং বিশেষ এই স্বভাবগুলো নারীদেরকে দারুণভাবে বিকর্ষণ করে। এসব পুরুষের ধারে কাছেও ঘেঁষতে চান না অধিকাংশ নারী, সম্পর্ক কিংবা বিয়ে হলেও দূরে সরে যায় নারীরা।

জেনে নিন যে ধরনের ছেলেদের মেয়েরা পছন্দ করে না

চরিত্রহীন

চরিত্রহীন পুরুষদেরকে নারীরা একেবারেই সহ্য করতে পারেন না। যেসব পুরুষ একাধিক নারীর পেছনে পেছনে ঘোরে কিংবা অতিরিক্ত নারী ঘেঁষা হয়, সেই ধরনের পুরুষদেরকে নারীরা পারতপক্ষে এড়িয়ে চলার চেষ্টা করেন। কারণ এ ধরনের পুরুষদের সঙ্গ নারীরা নিরাপদ মনে করেন না।

ব্যক্তিত্বহীন

ব্যক্তিত্বহীন পুরুষদেরকেও নারীরা একেবারেই সহ্য করতে পারে না। যেসব পুরুষরা ব্যক্তিত্বহীন আচরণ করে তাদেরকে নারীরা এড়িয়ে চলার চেষ্টা করে সবসময়। ব্যক্তিত্বহীন পুরুষদের আচরণ, মেলামেশা ও সকল কাজকর্মই বেশ বিরক্তির দৃষ্টিতে দেখেন নারীরা।

দায়িত্বহীন

যেসব পুরুষরা যে কোনো দায়িত্ব নিয়ে সেটি রক্ষা করতে পারে না অথবা অবহেলা করে সেসব পুরুষদেরকে নারীরা পছন্দ করে না। খুবই দৃষ্টিকটু হলেও আমাদের সমাজ বাস্তবতায় এটিই সত্য নারীরা পুরুষের কাছে চায় নির্ভরতা ও আশ্রয়। যেসব পুরুষ একেবারেই নির্ভর করার মতো না কিংবা দায়িত্বগ্রহণ করার যোগ্য না তাদেরকে নারীরা সাধারণত সহ্য করতে পারে না।

অতিরিক্ত আত্মবিশ্বাসের অভাব

যেসব পুরুষদের অতিরিক্ত আত্মবিশ্বাস তারা সাধারণত নিজের মতামতের বাইরে আর কারও কোনও কথা কিংবা পরামর্শ শুনতে চায় না। আবার অতিরিক্ত আত্মবিশ্বাসের অভাব থাকলে নারীরা একদম পছন্দ করে না । তাই এ ধরনের পুরুষদেরকে নারীরা সহ্য করতে পারে না।

অসামাজিক পুরুষ

এরা নিজেও আত্মীয়-স্বজন, পরিবার-প্রতিবেশী থেকে দূরে থাকে। এবং তারা চায় তার জীবনসঙ্গীও যেন সবার কাছ থেকে দূরে থাকুক। এমন অসামাজিক পুরুষদেরকে কোনও নারী পছন্দ করেন না।

বেখেয়ালি পুরুষ

কিছু পুরুষ আছেন যারা খুবই বেখেয়ালি স্বভাবের। কোনও কিছু বললে কখনই খেয়াল থাকে না তাদের। বেশিরভাগ সময়েই অন্যমনস্ক স্বভাবের কারণে যত গুরুত্বপূর্ণ কথাই বলা হল ভুলে যায় তারা। এ ধরনের পুরুষদেরকে নারীরা পছন্দ করে না।

অতিরিক্ত অহংকারী পুরুষ

নিজের অর্থ, চেহারা, গায়ের রঙ, বংশ কিংবা চাকরি নিয়ে অতিরিক্ত অহংকার করা পুরুষদেরকে নারীরা সহ্য করতে পারে না। নারী কিংবা পুরুষ কাউকেই অহংকার করা মানায় না। বিশেষ করে পুরুষরা যদি চেহারা কিংবা অর্থ নিয়ে অহংকারী আচরণ করে তাহলে তা খুবই দৃষ্টিকটু দেখায়।

নারী বিদ্বেষী

নারী বিদ্বেষী পুরুষদেরকে মহিলারা পছন্দ করেন না। যে পুরুষ সারাক্ষণ মহিলা সহকর্মী, বান্ধবী, কিংবা নিকট নারী আত্মীয় সম্পর্কে খারাপ মন্তব্য করেন, মহিলাদের পোশাক এমনকী চরিত্র নিয়ে নেতিবাচক কথা বলেন সেসব পুরুষ থেকে মেয়েরা দূরে থাকতে পছন্দ করেন।

ছিঁচ কাঁদুনে

কিছু কিছু পুরুষ আছেন প্রেমিকা একটু দেরিতে ফোন ধরলেই কেঁদে ভাসিয়ে ফেলেন। এসব ছিঁচ কাঁদুনে পুরুষদেরকে মহিলারা মোটেও পছন্দ করেন না।

হাড় কিপ্টে

হাড় কিপ্টে পুরুষদের কোটি টাকা থাকলেও তারা বন্ধু-বান্ধবীর সঙ্গে রেস্টরেন্টে খেতে গিয়ে এক কাপ চায়ের বিল দিতে চায় না। হাড় কিপ্টে পুরুষদের পকেট থেকে টাকা বের করে আনা কষ্টকর ব্যপার। এসব পুরুষদের কাছ থেকে মেয়েরা দশ হাত দূরে থাকতে চায়।

মেয়েলি স্বভাবের

মেয়েরি-কূটকাচালি স্বভাবের পুরুষেরা সারাক্ষণ নিজের বন্ধু-বান্ধবী, আত্মীয়-স্বজন, সহকর্মী এমনকি নিজের ভাই-বোনের নামেও হিংসাত্মক কথা বলে বেড়ায়।

ফ্লার্টিং

যেকোনো নারীর সঙ্গেই এরা ফ্লার্টিং করে বেড়ায়। বিয়ের পরও এদের চরিত্রের কোনও পরিবর্তন হয় না।

একইভাবে নারীও যদি এসব বৈশিষ্ট্যের হয়ে থাকে তবে পুরুষও মুখ ফিরিয়ে নেয় অনায়াসে।

অর্থসূচক/আরএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.