তামিমের অভিযোগ নেই, নেই কোনো অজুহাতও

যেন একটুও ঘাম ঝরল না। বাংলাদেশকে আগে ব্যাট করতে পাঠিয়ে মাত্র ১৩১ রানে অলআউট করল নিউজিল্যান্ড। আর সেই ছোট্ট লক্ষ্যটা ২ উইকেট খরচায় তাড়া করল, ১৭২ বল হাতে রেখে! ডানেডিনে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ জিততে যেন কোনো পরিশ্রমই হলো না টম ল্যাথামদের।

ব্যাটসম্যানদের এমন ভরাডুবিতে বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল নিজেদের প্রস্তুতি নিয়ে কোনো অভিযোগ করতে চাননি। দেননি কোনো অজুহাতও। সরাসরি নিজেদের দায়ী করেছেন তিনি।

৮ উইকেটে হারা ম্যাচ শেষে টাইগার অধিনায়ক বলেন, কোনো সন্দেহ নেই তারা খুব ভাল বল করেছে। কিন্তু আমরা কেবল নিজেদের দায়ী করতে পারি। ব্যাটিং নিয়ে আমাদের যে গর্ব তার আশেপাশে ছিলাম না। আমরা এখানে অনেকদিন আছি। কাজেই প্রস্তুতি নিয়ে কোনো অভিযোগ করতে পারছি না। আমাদের জন্য তা নতুন কিছু না।

হার থেকে অবশ্য অধিনায়ক তামিম ইতিবাচক হিসেবে পাচ্ছেন অভিষিক্ত মেহেদী হাসানের পারফরম্যান্স। ম্যাচ শেষে মেহেদীর কথা আলাদা করে বলতে শোনা গেল তামিমকে, ওর প্রথম শটটা দারুণ ছিল। ভালো হতো সেটা ধরে রাখতে পারলে। আমার মনে হয়েছে ও বোলিং ভালো করেছে। এই কন্ডিশনে স্পিন বোলিং সহজ নয়। মনে হয়েছে ও যথেষ্ট সাহস দেখিয়েছে।

তামিম এখন পরের ম্যাচে তাকিয়ে, ‘সবাই জানে প্রত্যাশাটা কী। আশা করছি পরের ম্যাচে ভালো পারফর্ম করব।’

২৮ ওভারের ভেতর ৬ উইকেট হারিয়ে ফেলা বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহক ছয় নম্বরে নামা মাহমুদুল্লাহ রিয়াদ। ৫৪ বলে ২৭ রান করেন তিনি।

ব্যাট হাতে জন্মদিন উদযাপন করার আশায় উইকেটে নামা তামিম ইকবাল প্রথম ওভারেই বোল্টকে দারুণ এক ছক্কা মেরে ইঙ্গিত দিয়েছিলেন অসাধারণ কিছুর। পরে মেরেছেন একটি চারও। ওই শেষ। ১৫ বলে ১৩ করে বোল্টের বলেই হন এলবিডব্লিউ।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.