বাবর আজমের বিরুদ্ধে মামলার নির্দেশ

কদিন আগেই বাবর আজমের বিরুদ্ধে হামিজা মুখতার নামের একজন নারী হয়রানি ও নিগ্রহের অভিযোগ করেন। সেসময় তিনি পাকিস্তানের এই অধিনায়কের বিরুদ্ধে একটি আদালতে মামলার আবেদন করেন। তবে পুলিশ তখন এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছিল।

তদন্ত শেষে বাবরের বিরুদ্ধে মামলা করার জন্য দেশটির ফেডারেল তদন্ত সংস্থাকে (এফআইএ) নির্দেশ দিয়েছে লাহোরের একটি আদালত। বাবর ছাড়াও এই ঘটনায় জড়িত সন্দেহে আরও দুজনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

গত বছর পাকিস্তানের নিউজিল্যান্ড সফরের আগে এক সংবাদ সম্মেলনে অভিযোগকারী সেই হামিজা মুখতার বাবরের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তোলেন। যা বাবরের আইনজীবীদের প্রচেষ্টায় লাহোর হাইকোর্ট থেকে স্থগিতাদেশ পায়।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ এবং পরে পিএসএলে খেলতে বাবর জৈব সুরক্ষা বলয়ে থাকায় প্রাথমিক শুনানি ২২ মার্চ পর্যন্ত স্থগিত করা হয়। এরপর থেকেই অভিযোগকারী সেই নারীকে বিভিন্ন অপরিচিত ব্যক্তি ফোনে হুমকি দিচ্ছেন। তদন্তে একটি নাম্বারের সন্ধান পেয়েছে এফআইএ। সেটি মোহাম্মদ বাবরের নামে নিবন্ধিত। পরে বাবরকে হাজির হওয়ার জন্য তলব করা হলেও এফআইএতে যাননি তিনি।

পাকিস্তানের এই অধিনায়কের বদলে সেখানে উপস্থিত ছিলেন তার ভাই। তিনি আদালতের কাছে সময় চেয়েছিলেন বিচারক হামিদ হুসেন বৃহস্পতিবার এফআইএকে দোষীদের বিরুদ্ধে মামলা নিবন্ধনের নির্দেশনা দিয়েছেন।

বাবরের পরিবার বরাবরই দাবি করছে তারা এফআইএর কোনো সমন পায়নি। বেশ কয়েকটি সংবাদমাধ্যম জানিয়েছে, বাবরের পরিবার আবারও লাহোর হাইকোর্টের স্মরণাপন্ন হবেন।

 

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.