বাতিল হচ্ছে না বিশ্ব ও এশিয়া একাদশের ম্যাচ

মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে বেশ কয়েকটি পরিকল্পনা হাতে নিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর মধ্যে সবচেয়ে বড় পরিকল্পনা ছিল বিশ্ব একাদশের বিপক্ষে এশিয়া একাদশের ম্যাচ আয়োজন করা। করোনার কারণে প্রথম দফায় এটি স্থগিত হলেও এখনও টুর্নামেন্টটি আয়োজনে বদ্ধপরিকর বিসিবি।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে গেল বছরের ২১ ও ২২ মার্চ মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দুটি টি-টোয়েন্টি ম্যাচ হওয়ার কথা ছিল। এর আগে ১৮ মার্চ হওয়ার কথা ছিল এ আর রহমানের কনসার্ট। কিন্তু করোনার কারণে সেটি স্থগিত করতে বাধ্য হয়েছিল বিসিবি।

করোনাকালীন দুটি প্রতিযোগিতামূলক ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করার পর ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজও আয়োজন করেছে তারা। যে কারণে আবারও আলোচনায় এসেছিল বিশ্ব একাদশ ও এশিয়া একাদশের ম্যাচ দুটি। বিসিবিও সেই পরিকল্পনায় হাঁটছিল। তবে সেখানে আবারও বাঁধা হয়ে দাঁড়িয়েছে করোনার সংক্রমণ। তবে যত তাঁড়াতাড়ি সম্ভব ম্যাচ দুটি আয়োজন করতে চায় বিসিবি।

শঙ্কা থাকলেও এখনই টুর্নামেন্টটি বাতিল হচ্ছে না জানিয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘যেহেতু জন্মশতবার্ষিকী উদযাপন (মুজিববর্ষের মেয়াদ) বাড়ানো হয়েছে আগামী ডিসেম্বর পর্যন্ত, সেজন্য আমরা একটা আশার আলো দেখছি। হয়তো এটা আবার করা যেতে পারে। সঙ্গে এটাও আমাদের মনে রাখতে হবে যে, কোভিড পরিস্থিতি কিন্তু খুব খারাপের দিকে যাচ্ছে এখন। সেটাও আমাদের চোখে রাখতে হচ্ছে যে কোন দিকে যায় না যায়। তবে অবশ্যই ইচ্ছা যত তাড়াতাড়ি সম্ভব এই টুর্নামেন্টটি করা।’

তিনি আরও বলেন, ‘কখন কী করা যায়, কী ধরনের প্লেয়ার পাওয়া যেতে পারে, কোন সময় থেকে পাওয়া যাবে, এসব চিন্তা করেই আমরা একটা পরিকল্পনা তৈরি করছি। আমাদের পরিকল্পনা ছিল, এই মাসের শেষের মধ্যেই আমরা যোগাযোগ করতে পারব। যেহেতু আমাদের কোভিড আক্রান্তের সংখ্যা কমে এসেছিল। কিন্তু এখন যেভাবে বাড়ছে তাতে করে তো একটু শঙ্কিত। অনেক দেশ আবার লকডাউনে চলে যাচ্ছে। তবে এটুকু নিশ্চিত করতে পারি, যদি সুযোগ পাই, প্রথম সুযোগেই আমরা এই খেলাটা আয়োজন করে ফেলব।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.