মাস্ক পরায় উদ্বুদ্ধ করতে কর্মসূচি নিচ্ছে পুলিশ

‘মাস্ক পরার অভ্যেস, কোভিডমুক্ত বাংলাদেশ’- এই স্লোগান সামনে নিয়ে ২১ মার্চ থেকে দেশব্যাপী জনগণকে মাস্ক পরায় উদ্বুদ্ধকরণ কর্মসূচি শুরু করছে পুলিশ। এই কর্মসূচির লক্ষ্য জনগণের মধ্যে মাস্ক পরার জন্য তাদের অনুপ্রেরণা দেওয়া ও উদ্বুদ্ধ করা। সম্প্রতি করোনার ঊর্ধ্বগতি দেখা যাচ্ছে; এই ঊর্দ্ধগতি নিয়ন্ত্রণ করতে এই কর্মসূচি।

আজ বৃহস্পতিবার (১৮ মার্চ) সকালে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ রাজবারাগে অডিটরিয়ামে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান।

আইজিপি বলেন, করোনা ভাইরাসের প্রকোপ গত মাস পর্যন্ত কম থাকলেও মার্চ থেকে এটি বৃদ্ধি পেয়েছে। আমাদেরকে স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলতে হবে। তিনি এসময় মানুষকে মাস্ক না নিয়ে ঘর থেকে বের না হওয়ার জন্য অনুরোধ জানান।

দেশবাসীকে অনুরোধ জানিয়ে তিনি বলেন, করোনার যে স্বাস্থ্যবিধি রয়েছে সেগুলো অবশ্যই মানতে হবে। বাইরে গেলে মাস্ক পরতে হবে। স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলতে হবে।

বেনজীর আহমেদ বলেন, পুলিশ জনগণের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে ঝুঁকি নিয়ে কাজ করেছে। পুলিশ সদস্যরা মরদেহ সৎকার করেছে। খাবার বিতরণ করেছে। এ পর্যন্ত পুলিশের ৮৭ জন সদস্য করোনায় মৃত্যুবরণ করেছে। আক্রান্ত হয়েছে ২০ হাজারের অধিক সদস্য।

বেনজীর আহমেদ আরও বলেন, যেকোনও সভা-সমাবেশ পরিহার করা গেলে ভালো। তবে যদি করতেই হয় তবে স্বাস্থ্যবিধি মেনে করতে হবে। বঙ্গববন্ধুর জন্মশতবার্ষিকীতে অতিথি ছিলেন মাত্র ৫০০ জন। সেখানে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মানা হয়েছে।

আইজিপি আরও বলেন, যেকোনও মূল্যে মাস্ক বিহীন বেপারোয় চলাফেরা নিয়ন্ত্রণ করতে হবে। এটা না করতে পারলে অনাকাঙিক্ষত পরিস্থিতির দিকে মোড় নিতে পারে; যা কাম্য নয়।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.