নতুন প্রজন্মকে বিভ্রান্ত করছে বিএনপি: কাদের

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে এসে এখনও নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে বিএনপি বিভ্রান্ত করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে যে ইতিহাস বিকৃতি শুরু করছিল তা এখনও বজায় রেখেছে বিএনপি। সে ধারা ত্যাগ করতে পারেনি।

আজ মঙ্গলবার (১৬ মার্চ) ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এ কথা বলেন। এ সময় তিনি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর মাহেন্দ্রক্ষণে সবাইকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

‘গত ৫০ বছরের ইতিহাস পর্যালোচনা করলে আওয়ামী লীগ ইতিহাসের কাঠগড়ায় দাঁড়াবে’, বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, মার্শাল ল থেকে জন্ম নেওয়া বিএনপি এখন গণতন্ত্রের ছবক দিচ্ছে। জাতির পিতাকে সপরিবারে হত্যা, ২১ আগস্টের রক্তাক্ত হত্যাকাণ্ডের মাধ্যমে প্রমাণ হয় বিএনপিই ইতিহাসের কলঙ্কিত অধ্যায়ের ধারক ও বাহক।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি নেতারা এখন নতুন করে কর ও ভ্যাট নিয়ে কথা বলছেন। উন্নয়ন কাজ এগিয়ে নিতে সরকার বিভিন্ন খাত থেকে রাজস্ব আহরণ করে। পরবর্তীতে এ রাজস্ব জনকল্যাণেই ব্যয় হয়। রাজস্ব আহরণের হার যৌক্তিক মাত্রায় রয়েছে। এখন ভ্যাট তাদের এতো তিতা লাগছে কেন?

এ সময় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিদেশি মেহমানদের আগমন এবং আনুষ্ঠানিকতা সুচারুরূপে সম্পন্ন করতে নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা করেন ওবায়দুল কাদের। নগরে চলাচল নির্বিঘ্ন রাখতে সবাইকে ডিএমপির দেওয়া নির্দেশনা পালনেরও আহ্বান জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, দলীয় কর্মসূচি যথাযথভাবে বাস্তবায়ন এবং সরকারি কর্মসূচিতে সহযোগিতা প্রদানে আওয়ামী লীগের নেতাকর্মীদের আহ্বান জানাচ্ছি। পাশাপাশি সহযোগী সংগঠনসমূহকে সরকারি ও দলের মূল কর্মসূচির সঙ্গে সমন্বয় করে নিজ নিজ কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করতে হবে।

হঠাৎ করে করোনার সংক্রমণ ও মৃত্যুর হার বাড়তে শুরু করায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমতাবস্থায় দেশবাসীকে সঠিকভাবে মাস্ক পরিধান, হ্যান্ড স্যানিটাইজার ও সুরক্ষা সামগ্রী ব্যবহারের নির্দেশনা দেন। পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় রাখাসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে আরও সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.