চাঁদপুরে জেলেদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, নিহত ১

চাঁদপুরে মেঘনা নদীতে জেলেদের সঙ্গে নৌ-পুলিশের সংঘর্ষের ঘটনায় মাসুদ (২২) নামে এক জেলে গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। এ ঘটনায় পুলিশ সদস্যসহ আরো তিনজন আহত হয়েছেন।

আজ মঙ্গলবার (১৬ মার্চ) ভোর সাড়ে ৪টায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এর আগে সোমবার মধ্যরাতে মতলব উত্তর উপজেলার মোহনপুর এলাকায় জেলেদের সঙ্গে নৌ-পুলিশের সংঘর্ষের এ ঘটনা ঘটে।

এই ঘটনায় আরও দুই জেলেকে জাটকা, জাল ও নৌকাসহ আটক করেছে পুলিশ। জেলেদের হামলায় মোহপুর নৌফাঁড়ির ইনচার্জ মোহাম্মদ হোসেন আহত হয়েছেন। আহত পুলিশ সদস্যকে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

নিহত জেলে মাসুদের (২২) বাড়ি মুন্সিগঞ্জ জেলার কালিরচর এলাকায়। এই ঘটনায় আটক অপর দুই জেলে হলেন- একই এলাকার আমির হোসেন ও নজিম ইসলাম।

নৌ পুলিশ সুপার মো. কামরুজ্জামান জানান, সোমবার মধ্যরাতে জাটকাবাহী ট্রলার আসার খবর পেয়ে সেটি ধরার জন্য পুলিশের টহল টিম যায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে জেলেরা নৌকা থেকে চাকতি নিক্ষেপ করছিলেন।

‘তারা লাঠি ও বাঁশ দিয়ে পুলিশের উপর হামলা করেন। জেলেদের হামলায় মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক মোহাম্মদ হোসেন আহত হন। তখন পুলিশ আত্মরক্ষার্থে এক রাউন্ড শটগানের গুলি করে। এই ঘটনায় মাসুদ নামের এক জেলের বাম পায়ের হাঁটুর ওপরে গুলিবিদ্ধ হন।’

পুলিশ সুপার আরও বলেন, প্রথমে আহত জেলেকে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে অবস্থার অবনতি ঘটলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আজ ভোর সাড়ে চারটায় চিকিৎসাধীন অবস্থায় এই জেলে মারা যান।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.