ঘুমের মধ্যে অগ্নিদগ্ধ হয়ে তিন ভাই-বোনের মৃত্যু

কক্সবাজারের চকরিয়ায় হারবাংয়ে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে তিন ভাই-বোনের মৃত্যু হয়েছে।

সোমবার (১৫ মার্চ) দিবাগত রাত সোয়া ১২টার দিকে উপজেলার উত্তর হারবাংয়ের দুর্গম সাবানঘাটা এলাকায় জাকের হোসেন মিস্ত্রীর বসতঘরে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লেগে এ এ ঘটনা ঘটে।

মৃত শিশুরা হলো- জাকের হোসেন মিস্ত্রীর ছেলে মো. জাহেদুল ইসলাম জিহাদ (১২), শিশুকন্যা মিম আক্তার (১০) ও মিতু মনি (৭)।

ঘটনার সত্যতা নিশ্চিত করে হারবাং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জহির উদ্দিন আহমদ বাবর গণমাধ্যমকে জানান, রাতে বাড়ির সবাই ঘুমিয়ে পড়লে সাবান ঘাটা গ্রামের জাকের হোসেন মিস্ত্রির ঘরে আগুন লাগে। মুহুর্তেই আগুন ঘরের চারপাশে ছড়িয়ে পড়লে বয়স্করা দ্রুত ঘর থেকে বের হতে পারলেও ঘুমন্ত শিশুগুলোকে বের করা সম্ভব হয়নি। ঘটনাস্থলেই আগুনে পুড়ে তিন সহোদর মারা যায়।

চকরিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার সাইফুল হাসান বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লেগেছে বলে ধারনা করা হচ্ছে। খবর পেয়ে দ্রুত ফায়ার সার্ভিসের টিম পাঠানো হলেও ঘটনাস্থল দুর্গম হওয়াতে গাড়ি সেখানে পৌঁছেনি। তবে আমাদের দমকল বাহিনী ও স্থানীয় লোকজন প্রায় এক ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ বলেন, ঘটনাটি খুবই মর্মান্তিক। খবর পেয়ে আমি গভীর রাতেই ঘটনাস্থলে যাই। ওই পরিবারটিকে সরকারী সহায়তা দেওয়ার প্রক্রিয়া চলছে।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.