সিরিজ শুরুর আগে ধাক্কা খেল বাংলাদেশ

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরুর আগে ধাক্কা খেল বাংলাদেশ। অনুশীলনে চোটে পড়েছেন টাইগার অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে জানানো হয়েছে হাঁটুর চোটে পড়েছেন তিনি। এর ফলে সিরিজের শুরুর আগে প্রস্তুতি ম্যাচে খেলা হচ্ছে না তাঁর।

এক বার্তায় বিসিবির পক্ষ থেকে বলা হয়েছে, ‘মোসাদ্দেক হোসেন সৈকত কুইন্সটাউনে প্রথম দিন ফিল্ডিং অনুশীলের সময় হাঁটুর চোটে পড়েছেন। এর ফলে প্রস্তুতি ম্যাচে তাঁর খেলা হচ্ছে না।’

এর আগে মোসাদ্দেককে ছাড়াই প্রস্তুতি ম্যাচের দল ঘোষণা করেছে বিসিবি। স্থানীয় সময় ১৬ মার্চ সকাল ১১টায় (বাংলাদেশ সময় ভোর ৪টায়) শুরু হতে যাওয়া ম্যাচে দুই দলের অধিনায়কত্ব করবেন তামিম ইকবাল ও নাজমুল হোসেন শান্ত।

একাদশ সাজানোর সুবিধা বাংলাদেশের ক্রিকেটারের পাশাপাশি নিউজিল্যান্ডের ৫জন স্থানীয় ক্রিকেটারও খেলবেন। সূচি অনুযায়ী, ২০ মার্চ মাঠে গড়াবে সিরিজের প্রথম ওয়ানডে। এর পরের দুই ম্যাচ হবে ২৩ ও ২৬ মার্চ। ডানেডিনে, ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটনে ম্যাচ তিনটি খেলবে এই দুই দল। এরপর ২৮, ৩০ মার্চ ও ১ এপ্রিল অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি সিরিজটি। নেপিয়ার, অকল্যান্ড ও হ্যামিল্টনে হবে ম্যাচগুলো।

প্রস্তুতি ম্যাচের স্কোয়াড:
তামিম একাদশ: তামিম ইকবাল, নাঈম শেখ, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন এবং নিউজিল্যান্ডের এক ব্যাটসম্যান ও এক বোলার।

নাজমুল একাদশ: লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন ধ্রুব, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, রুবেল হোসেন এবং নিউজিল্যান্ডের স্থানীয় তিনজন ক্রিকেটার।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.