‘ভাঙা পায়েই খেলা হবে’

নন্দীগ্রামে পায়ে চোট পেয়েছেন। হাসপাতালেও ছিলেন। তারপর পায়ে প্লাস্টার নিয়ে হুইল চেয়ারে করে পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচার শুরু। কারণ তৃণমূলের তিনিই প্রধান প্রচারকারী। তাই পায়ে চোট থাকলেও প্রচার তো করতেই হবে। সে জন্যই পায়ে প্লাস্টার নিয়ে, হুইল চেয়ারেই প্রচার শুরু করলেন মমতা।

এছাড়া সারা দিনে প্রচুর হাঁটেন মমতা। ভোটের সময়ও তিনি পদযাত্রা করেন। কিন্তু পায়ে চোট। তাই বলে বসে থাকবেন তিনি? না! কারণ পশ্চিম বাংলার মেয়ো রোডে গান্ধী মূর্তি থেকে হাজরা পর্যন্ত হুইল চেয়ারে বসেই প্রচারণায় চলান তিনি। তারপর হেলিকপ্টারে করে যান দুর্গাপুর।

পদযাত্রায় মমতা বলেছেন, আপনারা নিশ্চিন্তে থাকুন। ভাঙা পা নিয়েই আমি সারা পশ্চিমবঙ্গে প্রচার করব। ভাঙা পায়েই খেলা হবে।

এদিকে অনেক বিশেষজ্ঞের মতে, রাজনীতিকদের প্রতি মানুষের আস্থা কমে গেছে। তাই সহানুভূতি ভোট এনে দেবে এটা ভাবার কারণ নেই। আবার কিছু বিশেষজ্ঞ মনে করেন, ভোটের ময়দানে মমতা এর জন্য সহানুভূতি পেতেই পারেন। কারণ, চোট সত্ত্বেও তিনি যেভাবে প্রচার করছেন, তা প্রশংসার যোগ্য।

এছাড়া নন্দীগ্রামে নিরাপত্তায় গাফিলতির কথা স্বীকার করল ভারতের নিরাপত্তা কমিশন। তারা চক্রান্তের তত্ত্ব খারিজ করে দিলেও নিরাপত্তায় গাফিলতির জন্য দেশটির তিন সরকারি কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। সাসপেন্ড করা হয়েছে পূর্ব মেদিনীপুরের এসপি প্রবীণ প্রকাশ ও নিরাপত্তা অধিকর্তা বিবেক সহায়কে। বদলি করা হয়েছে ডিএম বিভু গোয়েলকে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.