হোয়াইটওয়াশ শ্রীলঙ্কা

টি-টোয়েন্টি সিরিজে দ্বিতীয় ম্যাচ জিতে হোয়াইটওয়াশ এড়ালেও ওয়ানডেতে পারল না শ্রীলঙ্কা। ওয়ানিন্দু হাসারাঙ্গার ঝড় ম্লান করে দিয়ে ওয়েস্ট ইন্ডিজকে ৫ উইকেটের জয় এনে দিয়েছেন সেঞ্চুরিয়ান ড্যারেন ব্রাভো। ফলে ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশের লজ্জা দিলো ক্যারিবীয়রা।

জয়ের ২৭৫ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। দলীয় ৩৯ রানেই এভিন লুইস ও জেসন মোহাম্মেদকে হারিয়ে বসে ক্যারিবীয়রা। গেল ম্যাচে সেঞ্চুরি তুলে নেয়া লুইস এদিন করেছেন ১৬ বলে ১৩ রান। আর তিনে নামা মোহাম্মেদ করেছেন ১৩ বলে ৮ রান।

এই দুইজনের বিদায়ের শুরুর ধাক্কা শক্তভাবে সামাল দেন ওপেনার শাই হোপ ও চারে নামা ব্রাভো। এই দুজনে মিলে গড়েন ১০৯ রানের অনবদ্য জুটি। টানা ৬ষ্ঠ হাফ সেঞ্চুরি করে হোপ ফিরলে ভাঙে তাঁদের এই জুটি। থিসারা পেরেরার বলে ফেরার আগে হোপ করেছেন ৭২ বলে ৬৪ রান।

এদিন আক্রমণাত্বক ব্যাটিং করতে গিয়ে থিতু হতে পারেননি নিকোলাস পুরান। বাঁহাতি এই ব্যাটসম্যান ৮ বলে ১৫ রান করে ফিরেছেন দানুশকা গুনাথিলাকার বলে। সেঞ্চুরি তুলে নেয়ার পর ফিরে গেছেন ব্রাভো। ৪টি ছক্কা ও ও ৫টি চারের সাহায্যে ১৩২ বলে ১০২ রান করেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। ২০১৬ সালের পর এবারই প্রথম সেঞ্চুরি পেলেন তিনি।

শেষ দিকে জেসন হোল্ডারকে নিয়ে দলের জয় নিশ্চিত করেন কাইরন পোলার্ড। হাফ সেঞ্চুরি তুলে নেন পোলার্ড। ক্যারিবীয় অধিনায়ক ৪২ বলে ৫৩ ও হোল্ডার ১০ বলে ১৪ রান করে অপরাজিত ছিলেন। শ্রীলঙ্কার হয়ে দুটি উইকেট নিয়েছেন সুরাঙ্গা লাকমল আর একটি করে উইকেট নিয়েছেন হাসারাঙ্গা, পেরেরা, গুনাথিলাকা ও লাকশান সান্দাকান।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে আসেন বান্দারার ৭৪ বলে ৫৫ রান ও হাসারাঙ্গার ৬০ বলে ৮০ রানের ঝড়ো ইনিংসে ৬ উইকেটে ২৭৪ রান তুলেছিল শ্রীলঙ্কা। হাসারাঙ্গা, বান্দারা ছাড়া গুনাথিলাকা ৩৬, দিমুথ করুনারত্নে ৩১ ও দাসুন শানাকা করেছেন ২২ রান। ক্যারিবীয়দের হয়ে ৩৩ রানে ৩ উইকেট নিয়েছেন আকেল হোসেন।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.