কোহলি-কিশানের ব্যাটে ভারতের জয়

ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৭ উইকেটের বড় জয় পেয়েছেন ভারত। অধিনায়ক বিরাট কোহলির অপরাজিত ৭৩ এবং অভিষিক্ত ইশান কিশানের ৫৬ রানে ভর করে ১৩ বল হাতে রেখেই জয় পেয়েছে স্বাগতিকরা।

ইংল্যান্ডের দেয়া ১৬৫ রানের লক্ষ্যে খেলতে নেমে প্রথম ওভারেই লোকেশ রাহুলের (০) উইকেট হারায় ভারত। অবশ্য দ্বিতীয় উইকেটে অধিনায়ক কোহলিকে নিয়ে ৯৪ রান যোগ করে ভারতকে বড় জয়ের পথ গড়ে দেন অভিষিক্ত কিশান। তিনি ৩২ বলে ৫৬ রানের ঝড়ো ইনিংস খেলেছেন। এই ইনিংস খেলার পথে ৪টি ছক্কা এবং ৫টি চার মেরেছেন কিশান। এরপর ঋষভ পান্তকে নিয়ে ভারতের রান বাড়িয়েছেন কোহলি। ২৬ রান করে পান্ত ফিরে গেলে শ্রেয়াশ আইয়ারকে নিয়ে ম্যাচ শেষ করে আসেন ভারতীয় দলপতি।

এর আগে এই ম্যাচের শুরুতে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ইংল্যান্ডের। প্রথম ওভারেই কোনো রান না করেই সাজঘরে ফেরেন ওপেনার জস বাটলার। তাঁকে এলবিডব্লিউ করে ফেরান ভুবনেশ্বর কুমার। দ্বিতীয় উইকেটে ডেভিড মালানকে সঙ্গে নিয়ে দারুণ এক জুটি গড়েন জেসন রয়। এই দুজনে যোগ করেন ৬৩ রান। ২৪ রান করে মালা যুবেন্দ্র চাহালের শিকার হলে এই জুটি ভাঙে।

এরপর বেশিক্ষণ টিকতে পারেননি রয়। তিনি হাফ সেঞ্চুরির ৪ রান দূরে আউট হন। তাঁকে ভুবনেশ্বরের ক্যাচ বানিয়েছেন ওয়াশিংটন সুন্দর। এরপর দুই অভিজ্ঞ ব্যাটসম্যান ইয়ন মরগান এবং জনি বেয়ারস্টোর ব্যাটে রান বাড়িয়েছে ইংল্যান্ড। বেয়ারস্টো আউট হয়েছেন ২০ রান করে। আর মরগানের ব্যাট থেকে এসেছে ২৮ রান। শেষদিকে বেন স্টোকস ২৪ রান করে ফিরে গেলে আর রান বাড়াতে পারেনি ইংল্যান্ড। স্যাম কারান ৬ এবং ক্রিস জর্ডান কোনো রান না করে অপরাজিত ছিলেন।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.