প্রাইম ব্যাংকের এমডি-সিইও হলেন হাসান ও. রশীদ

অর্থসূচক ডেস্ক

0
217

প্রাইম ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে যোগদান করেছেন হাসান ও. রশীদ।

প্রাইম ব্যাংকে যোগদানের পূর্বে তিনি ইস্টার্ন ব্যাংক লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। আট বছর ইস্টার্ন ব্যাংকে কর্মরত অবস্থায় ব্যালেন্স শিট প্রবৃদ্ধি অর্জন ও ট্রান্সফর্মেশনের অগ্রযাত্রাকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় তিনি ব্যাপকভাবে প্রশংসিত হন।

লোকাল ও মাল্টিন্যাশনাল ব্যাংকের কর্পোরেট, রিস্ক ম্যানেজমেন্ট, এসএমই ও রিটেইল ব্যাংকিংয়ে ঊর্ধ্বতন পদে হাসান ও. রশীদের আছে ২৭ বছরের বেশি সময়ের অভিজ্ঞতা। ক্রেডিট অ্যাগ্রিকোল ইন্দোসুয়েজ এ তিনি তার কর্মজীবন শুরু করেন এবং পরবর্তীতে এইচএসবিসি ও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে (এসসিবি) বিভিন্ন ঊর্ধ্বতন পদের দায়িত্ব পালন করেন।

হাসান ও. রশীদ যুক্তরাষ্ট্রের ক্যাপিটাল ইউনিভার্সিটি থেকে ইকোনমিক্স ও বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনে স্নাতক এবং যুক্তরাষ্ট্রের থান্ডারবার্ডের গার্ভিন স্কুল অব ম্যানেজমেন্ট থেকে ইন্টারন্যাশনাল ম্যানেজমেন্টে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি ওমেগা, ইউকে থেকে ‘ক্রেডিট প্রফেশনাল’ সার্টিফিকেটও অর্জন করেন।

অর্থসূচক/কেএসআর