সুমনের ৪ উইকেটে ছন্নছাড়া আয়ারল্যান্ড

১১২ রানে ৭ উইকেট হারিয়ে দেড়শোর নিচে গুটিয়ে যাওয়ার শঙ্কা জেগেছিল আয়ারল্যান্ড উলভসের শিবিরে। কিন্তু রুহান প্রিটোরিয়াস এবং গ্রাহাম হিউমের জুটি মান বাঁচায় আইরিশদের। সুমন খানের ৪ উইকেটের দিনে শেষ পর্যন্ত ৪৬.২ ওভারে ১৮২ রানে অল আউট হয় সফরকারীরা।

প্রথম ওয়ানডে পরিত্যক্ত হলেও পরের দুটিতে জিতে ভালো ছন্দে ছিল বিসিবি ইমার্জিং দল। ম্যাচ জিতলেই সিরিজ নিশ্চিত সেই লক্ষ্যেই টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক সাইফ হাসান। আর অধিনায়কের এই সিদ্ধান্তকে শুরুতেই সঠিক প্রমাণ করেন মুকিদুল ইসলাম মুগ্ধ।

পঞ্চম ওভারে ওপেনার স্টিভেন ডোহেনিকে প্যাভিলিয়নে ফেরত পাঠিয়ে দলকে প্রথম ব্রেকথ্রু এনে দেন এই পেসার। এরপর জেরমি লেলর এবং মার্ক অ্যাডায়ার মিলে দলের হাল ধরেন। তবে ১১তম ওভারে সুমন খানের জোড়া শিকারে ফিরে যান লেলর এবং অধিনায়ক হ্যারি টেক্টর। খানিক পর কুর্টিস ক্যাম্ফারকেও বিদায় করেন সুমন। সেখান থেকে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও রাকিবুল হাসান এবং মুগ্ধর শিকারে ফেরেন আরও ৩ আইরিশ ব্যাটসম্যান।

সেখান থেকে দলকে টেনে তোলার লড়াই শুরু হয় প্রিটোরিয়াস এবং হিউম। তাদের ব্যাটে দলীয় ১৫০ পার করে আয়ারল্যান্ড। তবে বোলিংয়ে এসে তাদের ৫৭ রানের জুটি ভাঙেন সাইফ। ৩৫ রানে বিদায় করেন প্রিটোরিয়াসকে। তুলে নেন বেন হোয়াইটকেও। শেষ ব্যাটসম্যান হিসেবে সুমন খানের বল বোল্ড হন পিটার চেজ। ৩১ রানে ৪ উইকেট নেন সুমন।

সংক্ষিপ্ত স্কোর:
আয়ারল্যান্ড উলভস: ১৮২/১০ (ওভার ৪৬.২) (অ্যাডায়ার ৪০, প্রিটোরিয়াস ৩৫, সুমন ৪/৩১)

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.