বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হলেন জাকির হোসেন

কেন্দ্রীয় ব্যাংকের বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) মহাব্যবস্থাপক থেকে পদোন্নতি পেয়ে নির্বাহী পরিচালক (ইডি) হয়েছেন মো. জাকির হোসেন চৌধুরী।

আজ সোমবার (০৮ মার্চ) বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। এর আগে রোববার (০৭ মার্চ) এক নির্দেশে তাকে নির্বাহী পরিচালক হিসেবে পদোন্নতি দিয়ে হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট-১ এ সংযুক্ত করা হয়েছে।

জাকির হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে স্নাতকোত্তর ডিগ্রি এবং পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদ থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৯৩ সালে বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক হিসেবে যোগদান করেন।

জাকির হোসেন চৌধুরী বাংলাদেশ ব্যাংকের সিলেট অফিস, প্রধান কার্যালয়ের ব্যাংক পরিদর্শন বিভাগ, হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট, বৈদেশিক মুদ্রানীতি বিভাগ, বাংলাদেশ ব্যাংক ময়মনসিংহ অফিসসহ বিভিন্ন বিভাগে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। দাফতরিক প্রয়োজনে তিনি যুক্তরাষ্ট্র, কানাডা, ফ্রান্স, নেদারল্যান্ড, অস্ট্রেলিয়া, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশ ভ্রমণ করেন। তিনি কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলায় জন্মগ্রহণ করেন।

অর্থসূচক/এনএইচ/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.