নিলামে উঠছে ‘ভাঙা চেয়ার’

0
97

স্মারক হিসেবে ব্যাট,বল বা ক্যাপসহ নিলামে তোলা হয় একাধিক ক্রিকেটীয় সরঞ্জাম। কিন্তু এবার নিলামে উঠতে যাচ্ছে ভিন্ন কিছু। একটি ভাঙা চেয়ার! গ্লেন ম্যাক্সওয়েলের ছক্কায় ভেঙে যাওয়া চেয়ারটি ফেলে না দিয়ে তা কাজে লাগাচ্ছেন ওয়েলিংটনের ওয়েস্টপ্যাক স্টেডিয়ামের প্রধান নির্বাহী শেন হারমন।

বুধবার ওয়েলিংটনে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের মধ্যকার তৃতীয় টি-টোয়েন্টিতে ব্যাট হাতে ঝড় তোলেন ম্যাক্সওয়েল। ৭০ রানের ঝড়ো ইনিংস খেলেন মাত্র ৩১ বলে। যেখানে ছিল ৫টি ছক্কা। যার একটি গিয়ে ফাঁকা গ্যালারিতে চেয়ারে পড়লে তা ভেঙে যায়।

পরবর্তীতে টুইটারে সেই ভাঙা চেয়ারটির ছবি দিয়ে হারমন জানান, ট্রেড মি নামের একটি প্ল্যাটফর্মে নিলামের জন্য তোলা হবে এটি। যার থেকে পাওয়া অর্থ দান করা হবে ওয়েলিংটন হোমলেস উইমেন্স ট্রাস্টে।

এমনকি প্লাস্টিকের সেই ভাঙা চেয়ারটিতে ম্যাক্সওয়েলের স্বাক্ষর চান হারমন। হাসিমুখেই তা দিয়ে দেন এই ব্যাটসম্যান। এছাড়া চেয়ার ভাঙার জন্য ক্ষমাও চেয়েছেন এই অলরাউন্ডার।

নিলামে কোনো ডাক দেবেন কিনা ম্যাক্সওয়েল, ম্যাচ শেষে তাকে করা হয় এমন প্রশ্ন। উত্তরে তিনি বলেন, ‘আমি একটি অনুদান দেব এবং চেয়ার ভাঙার ক্ষমা চাইব। মাঝ ব্যাটে খুব বেশি মারতে পারিনি, তাই ওই বল মাঠ পেরিয়ে গ্যালারিতে ফেলতে পেরে খুশি ছিলাম।’

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুটিতে জিতেছিল নিউজিল্যান্ড। বুধবার তৃতীয়টিতে স্বাগতিকদের ৬৪ রানে হারিয়ে সিরিজে ফিরেছে অস্ট্রেলিয়া। শুক্রবার অনুষ্ঠিত হবে সিরিজের চতুর্থ ম্যাচ।

 

 

অর্থসূচক/এএইচআর