মানুষকে পুড়িয়ে মেরে বিএনপি এখন মায়াকান্না করছে: কাদের

বিএনপি জীবন্ত মানুষকে আগুনে পুড়িয়ে মারে আর এখন দরদ দেখায়। এটি কৃত্রিম দরদ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

‘দেশের মানুষ বেঁচে থাকার জন্য হিমশিম খাচ্ছে’, বিএনপি নেতাদের এমন অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, করোনাকালে অসহায় ও কর্মহীন মানুষের পাশে না দাঁড়িয়ে তারা এখন মায়াকান্না করছে।

আজ বৃহস্পতিবার (০৪ মার্চ) ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে নিয়মিত ব্রিফিংয়ে এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, দেশের মানুষের প্রতি অকৃত্রিম ভালোবাসা আছে বলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের আস্থার বাতিঘরে পরিণত হয়েছেন, মাদার অব হিউম্যানিটি হয়েছেন। পক্ষান্তরে বিএনপি জীবন্ত মানুষকে আগুনে পুড়িয়ে মারে, আর এখন কৃত্রিম দরদ দেখায়।

তিনি বলেন, বিএনপি আমলে দুর্নীতি প্রাতিষ্ঠানিক রূপ পেয়েছিল, সে সময়ের সরকার দুর্নীতির পৃষ্ঠপোষকতা করেছিল। বর্তমানে দুর্নীতি করে কেউ ছাড় পায় না। যে যত বড় নেতা এমনকি জনপ্রতিনিধি হলেও জবাবদিহি করতে হয়।

এর আগে ওবায়দুল কাদের সড়ক ও জনপথ অধিদফতরে বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্পের অগ্রগতি নিয়ে একটি গুরুত্বপূর্ণ পর্যালোচনা সভায় তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে যুক্ত হন।

এসময় তিনি দেশের যেসব এলাকায় নির্মাণাধীন সড়কের কাজ ঢিলেঢালা ভাবে চলছে, সেসব সড়ক দ্রুত শেষ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন। পাশাপাশি বর্ষার আগেই সারাদেশে চলমান সংস্কারকাজগুলো শেষ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

বাস র‍্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্প নিয়ে মন্ত্রী বলেন, এ প্রকল্প আমাদের দুর্ভাবনার একটি প্রকল্প, এ প্রকল্প অনেক অর্জনকে ম্লান করে দিচ্ছে। ২০১২ সালে শুরু হওয়া এ প্রকল্পের সড়ক ও জনপথ অধিদফতরে (সওজ) অংশের অগ্রগতি মাত্র ৩৫ শতাংশ।

কাদের এ ব্যর্থতা সম্মিলিত বলে মনে করেন। তিনি সংশ্লিষ্ট সবাইকে সততা ও নিষ্ঠার সঙ্গে চলমান কাজগুলো মান সম্পন্নভাবে দ্রুত শেষ করার কঠোর নির্দেশ দেন।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.