ছয় শিল্পীর অংশগ্রহণে গানচিত্র ‘স্বাধীনতার ৫০ বছর’

বিনোদন প্রতিবেদক

0
123

স্বাধীনতার ‘ সুবর্ণ জয়ন্তী’ উপলক্ষে দর্শকপ্রিয় ৬ সংগীতশিল্পীর কন্ঠে তুলেছেন ‘স্বাধীনতার ৫০ বছর’ শিরোনামের একটি গান। এনামুল হক অপুর কথায় গানটি গেয়েছেন প্লে ব্যাক কণ্ঠশিল্পী স্বীকৃতি। এছাড়াও এতে আরও কণ্ঠ দিয়েছেন ইব্রাহিম খলিল, স্মরণ ও জনপ্রিয় কণ্ঠশিল্পী মোমিন বিশ্বাস। পাশাপাশি হুমায়রা বশির ও রাজা বশির কণ্ঠ দিয়ে গানটিকে আরও শ্রুতিমধুর করে তুলেন।

জানা গেছে, গানটির সুর ও সঙ্গীতায়োজন করেছেন রাজা বশির নিজেই। সম্প্রতি গানের রেকর্ডিং সম্পন্ন হয়েছে এবং একে উপজীব্য করে চিত্রায়ণ হয়েছে একটি মিউজিক ভিডিও। এতে কণ্ঠশিল্পী নিজেরাই অংশ নেন।

মার্চের প্রথম সপ্তাহে ‘সারগাম সাউন্ড স্টেশন’ নামের ইউটিউব চ্যানেলে মিউজিক ভিডিওটি প্রকাশ পাবে। বশির আহমেদের সুযোগ্য দুই সন্তান হুমায়রা বশির ও রাজা বশিরের সার্বিক তত্বাবধানে গানচিত্রটি ধারণ করা হয়।

এ ব্যাপারে জনপ্রিয় কণ্ঠশিল্পী স্মরণ বলেন,  অশেষ কৃতজ্ঞতা জানাচ্ছি হুমায়রা বশির আপু এবং রাজা বশির ভাইয়াকে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে সামনে রেখে সম্পন্ন করা এ গানটিতে আমাকে সুযোগ দেওয়ার জন্য। পাশাপাশি কণ্ঠ দেওয়া থেকে শুরু করে মিউজিক ভিডিও পর্যন্ত যারা সার্বিক সহযোগিতা ও পরিশ্রম করেছেন, সবার প্রতি রইলো শুভকামনা।

অপরদিকে রাজা বশির বলেন, অনেক দিন থেকেই ভাবছিলাম স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে কি করা যায়। অনেক ভেবে সম্মিলিত প্রয়াসে একটি গান ও গানচিত্র করার কথা ভাবি। কারণ জাতির জন্য এটা অনেক বড় আবেগের জায়গা। এমন আবেগকে মাথায় রেখে সবাই এক সঙ্গে দেশের গান করতে পারা নিঃসন্দেহে ভালোলাগা কাজ করে। গানে অংশ নেওয়া প্রতিটি শিল্পী তাদের সর্বোচ্চ দিয়ে গেয়েছেন, আশা করছি দর্শক-শ্রোতারা গানটিকে গ্রহণ করবেন।

অর্থসূচক/এএ/ এমএস