আইডিএলসি ছাড়ছেন আরিফ খান

দেশের সবচেয়ে বড় ব্যাংক বহির্ভুত আর্থিক প্রতিষ্ঠান (NBFI) আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড ছেড়ে যাচ্ছেন প্রতিষ্ঠানটির  ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আরিফ খান। ইতোমধ্যে তিনি তার পদ থেকে পদত্যাগ করেছেন। প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের কাছে পদ্যত্যাগপত্র জমা দেওয়া হয়েছে।

পর্ষদ ওই পদত্যাগপত্র অনুমোদন করলে তা কার্যকর হবে।

করোনা সঙ্কটের মধ্যেও বিপুল মুনাফা আর খেলাপী ঋণ সর্বনিম্ন পর্যায়ে সীমিত রেখে দারুণ চমক দেখানোর কিছু দিনের মধ্যেই আরিফ খান কেন আইডিএলসি ছাড়ছেন সে বিষয়ে সুনির্দিষ্ট কিছু জানা যায়নি। চাকরি জীবনের ইতি ঘটিয়ে উদ্যোক্তা হিসেবে নতুন যাত্রা শুরুর পরিকল্পনা থেকেই তিনি আইডিএলসি ছাড়ছেন বলে জানা গেছে।

আইডিএলসিতে এসিস্ট্যান্ট ম্যানেজার হিসেবে ক্যারিয়ার শুরু করে দারুণ দক্ষতা আর সাফল্যের মাধ্যমে তিনি প্রতিষ্ঠানটির শীর্ষ নির্বাহীর দায়িত্বে উঠে আসেন। ২০১১ সালে তিনি আইডিএলসি ফাইন্যান্স ছেড়ে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জের (বিএসইসি) কমিশনার হিসেবে যোগ দেন। সেখানে দ্বিতীয় মেয়াদ চলাকালে স্বেচ্ছায় দায়িত্ব ছেড়ে আইডিএলসিতে ফিরে আসেন। তবে এবার আরও একধাপ উপরের তথা ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব নিয়ে আসেন তিনি।

মাঝখানে তিনি জেনিথ ইনভেস্টমেন্ট লিমিটেড নামে একটি সম্পদ ব্যবস্থাপনা কোম্পানি প্রতিষ্ঠা করে ছিলেন। বিএসইসিতে যোগ দেওয়া আগে তিনি এর সাথে সম্পর্ক ছেদ করে যান। এখন নিজের ওই প্রতিষ্ঠানেই নতুন মিশন নিয়ে নামবেন বলেন জানা গেছে।

 

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...