দশকসেরা ক্রিকেটারের পুরস্কার জিতলেন স্টার্লিং

পুরুষ বিভাগে আয়ারল্যান্ডের দশকসেরা ক্রিকেটারের পুরস্কার জিতলেন পল স্টার্লিং। ২০১১-২০ সময়ের মধ্যে পারফর্ম করা ক্রিকেটারদের বিবেচনা করে এই পুরস্কার দিয়েছে ক্রিকেট আয়ারল্যান্ড। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে দেশটির ক্রিকেট বোর্ড।

এ ছাড়া ২০২০ সালের সেরা ক্রিকেটারের পুরস্কারও জিতেছেন ডানহাতি এই ব্যাটসম্যান। ধারাবাহিকভাবে পারফর্ম করার সুবাদে এড জয়েস, উইলিয়াম পোটারফিল্ড, কেভিন ও ব্রায়েন এবং টিম মুর্তাগকে পেছনে ফেলে এই সম্মাননা পেয়েছেন স্টার্লিং।

২০০৮ সালে আয়ারল্যান্ডের হয়ে অভিষেক হওয়া এই ক্রিকেটার গেল দশকে ৫ হাজার ৫২৯ রান করেছেন। যেখানে ৮টি সেঞ্চুরিও করেছেন ৩১ বছর বয়সি এই ব্যাটসম্যান। সবগুলো সেঞ্চুরিই করেছেন ওয়ানডে ফরম্যাটে। আইরিশদের হয়ে পারফর্ম করার স্বীকৃতি পেয়ে বেশ উচ্ছ্বসিত উদ্বোধনী এই ব্যাটসম্যান।

এ প্রসঙ্গে স্টার্লিং বলেন, ‘এটি দারুণ একটি পুরস্কার, আমাকে অবশ্যই স্বীকার করতে হবে। দীর্ঘদিন ধরে এমন কিছুর..। এখানে গেল ১০ বছরে দারুণ সব ক্রিকেটার জড়িত ছিল। তাঁদের পেছনে ফেলে শীর্ষে এসে এটি পেয়ে কতটা আনন্দিত তা বলে বোঝানো যাবে না। এটি দারুণ ব্যাপার।’

এ দিকে মেয়েদের হয়ে দশকসেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন কিম গার্থ। লউরা ডেলানি, সেলিসিয়া, ইসোবেল জয়েস এবং ক্লেয়ার শিলিংটনদের হটিয়ে এই পুরষ্কার পেয়েছেন গার্থ। ২০১০ সালে মাত্র ১৪ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল তাঁর। গেল দশকে আয়ারল্যান্ডের হয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি উইকেট পেয়েছেন তিনি।

সিমি সিং গেল বছরের আন্তঃপ্রদেশীয় খেলোয়াড় নির্বাচিত হয়েছেন, লরা ডেলানি সুপার সিরিজ খেলোয়াড়ের পুরষ্কার জিতেছেন। আয়ারল্যান্ডের ক্রিকেটে অসামান্য অবদানের জন্য স্বীকৃতি পেয়েছেন প্রয়াত রায় টরেন্স।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...