আম্পায়ারের সিদ্ধান্তে নাখোস ইংল্যান্ড

আহমেদাবাদে গোলাপি বলের টেস্টের প্রথম দিনই তৃতীয় আম্পায়ারের জোড়া সিদ্ধান্ত নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে ইংল্যান্ড। সফরকারীদের অভিযোগ প্রথম দিনে দুটি সিদ্ধান্ত ভারতের পক্ষে গেছে। যে কারণে ম্যাচ রেফারি জাভাগল শ্রীনাথের সঙ্গে সেই বিষয় নিয়ে কথা বলেছেন জো রুট এবং ক্রিস সিলভারউড।

ভারত প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নামলে শুরুতেই স্টুয়ার্ট ব্রডের বলে স্লিপে দাঁড়িয়ে থাকা বেন স্টোকসের হাতে ক্যাচ দেন শুভমান গিল। তবে বলটি স্টোকসের হাতে পৌঁছানোর আগে মাটি ছুঁয়ে যায়। যে কারণে আউট দেননি তৃতীয় আম্পায়ার। যদিও তা মানতে চাননি রুটরা।

বারবার মাঠের আম্পায়ারদের সঙ্গে কথা বলতে দেখা যায় তাঁদের। এ ছাড়া ম্যাচের শেষের দিকে রোহিত শর্মার স্টাম্প আউট তৃতীয় আম্পায়ার নাকোচ করে দিলে সেটি নিয়েও অসন্তোষ প্রকাশ করেছে ইংলিশরা। ইংল্যান্ডের তরফে জানানো হয়েছে, দলের অধিনায়ক এবং কোচ ম্যাচ রেফারির সঙ্গে কথা বলেছেন। তাদের অভিযোগ তৃতীয় আম্পায়ার দ্রুত সিদ্ধান্ত নিয়েছেন। বেশি সময় নিয়ে দেখলে অন্য রকম সিদ্ধান্ত নিতেও পারতেন তৃতীয় আম্পায়ার। বুধবার খেলার শেষেই শ্রীনাথের সঙ্গে কথা বলেছেন রুটরা।

এ ছাড়া দলটির এক মুখপাত্র বলেন, ‘অধিনায়ক এবং কোচ বলেন, আম্পায়ারের সিদ্ধান্ত ২ পক্ষের জন্যই সমান হওয়া উচিত। ম্যাচ রেফারি জানিয়েছেন যে, অধিনায়ক সঠিক প্রশ্নই করেছেন আম্পায়ারকে।’

আহমেদাবাদ টেস্টে টসে জিতে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে মাত্র ১১২ রানে গুটিয়ে গেছে তারা। দলের হয়ে জ্যাক ক্রলি ছাড়া আর কেউই দাঁড়াতে পারেনি। ভারতের হয়ে ৬ উইকেট নিয়েছেন অক্ষর প্যাটেল। ইংলিশদের ১১২ রানের জবাব দিতে নেমে ভারতের সংগ্রহ ৪ উইকেটে ১৪৪ রান।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.