বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়াম মোদির নামে

বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়ামের নামকরণ করা হলো ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নামে। এদিন দেশটির রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ উদ্বোধন করেছেন বিশ্বের অন্যতম সৌন্দর্য মন্ডিত স্টেডিয়ামের। ইংল্যান্ড-ভারতের মধ্যকার তৃতীয় টেস্ট দিয়ে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে এই স্টেডিয়ামটি। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও।

এই স্টেডিয়াম তৈরিতে খরচ হয়েছে প্রায় ৮০০ কোটি রুপি। সেখানে ৭৬টি কর্পোরেট বক্স রয়েছে। একসঙ্গে ৩ হাজার গাড়ি এবং ১০ হাজার মটোরসাইকেল পার্কিংয়ের সুবিধা রয়েছে। ৬৩ একর জমির ওপর নির্মিত এই স্টেডিয়ামে ঢোকার জন্য রয়েছে তিনটি বিশাল প্রবেশদ্বার। এই মাঠের গ্যালারিতে এক সঙ্গে ১ লক্ষ ১০ হাজার দর্শক বসে খেলা দেখতে পারবেন।

এই স্টেডিয়াম দেখে মুগ্ধ হয়েছেন বিদেশি ক্রিকেটাররাও। সাবেক ইংলিশ তারকা কেভিন পিটারসেন বলেছেন, ‘দৃষ্টিনন্দন মোতেরা! কীভাবে ব্যাখ্যা করব জানি না। এক লাখ দশ হাজার দর্শক দর্শক ধারণ ক্ষমতা। থিয়েটার অব ড্রিমস ছাড়া আর কি!’

ভারত-ইংল্যান্ডের মধ্যকার দুই টেস্টসহ টানা পাঁচটি টি-২০ অনুষ্ঠিত হতে চলেছে এই মাঠে। ইতোমধ্যে এই মাঠের উদ্বোধনী গোলাপি বলের টেস্ট শুরু হয়েছে। এই ম্যাচে টসে জিতে আগে ব্যাট করছে ইংল্যান্ড।

 

অর্থসূচক/এএইচআর

 

 

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.