ঢাবি অধিভুক্ত সাত কলেজের সকল পরিক্ষা স্থগিত

নিজস্ব প্রতিবেদক

0
46

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের সব ধরনের পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন সাত কলেজের সমন্বয়ক ও ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আইকে সেলিম উল্লাহ খন্দকার।

শিক্ষামন্ত্রী ড. দীপু মনির ঘোষণার পর ঢাবি অধিভুক্ত সরকারি সাত কলেজের বিষয়ে আজ মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) এ সিদ্ধান্তের কথা জানান তিনি।

সেলিম উল্লাহ বলেন, সরকারের সিদ্ধান্তের সাথে মিল রেখে আমরা সিদ্ধান্ত নিয়েছি। এখন কোন পরিক্ষাই নেওয়া যাবে না। সরকারের ঘোষণা অনুযায়িই পরবর্তী পরিক্ষাগুলো নেওয়া হবে।

এর আগে গতকাল (২২ ফেব্রুয়ারি) এক ভার্চুয়াল প্রেস ব্রিফিংয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানান, আগামী ২৪ মে’র আগে কোনও শিক্ষাপ্রতিষ্ঠানে কোনও পরীক্ষা নেওয়া যাবে না। যেসব পরীক্ষা নেওয়া হচ্ছে তা বন্ধ রাখতে হবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা চলছে। সেসব পরীক্ষাও বন্ধ রাখার নির্দেশনা দেন শিক্ষামন্ত্রী।

তিনি আরও জানান, দেশের সব বিশ্ববিদ্যালয়ে আগামী ১৭ মে থেকে হল খুলে দেওয়া হবে। আর ২৪ মে থেকে স্বাস্থ্যবিধি মেনে শ্রেণিকক্ষে সরাসরি পাঠদান শুরু হবে। তবে সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় খোলার আগে সব শিক্ষক ও শিক্ষার্থীকে টিকা দেওয়া হবে।

উল্লেখ্য, করোনা পরিস্থিতির কারণে গত ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। দফায় দফায় বাড়িয়ে আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ রয়েছে।

অর্থসূচক/এনএইচ/এমএস