মুস্তাফিজ-স্টোকসরা পেল নতুন কোচ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরের জন্য ট্রেভর পেনিকে সহকারী কোচ হিসেবে নিয়োগ দিয়েছে রাজস্থান রয়্যালস। এবারের আইপিএলে দল পরিচালনার জন্য রাজস্থানের ডিরেক্টর অব ক্রিকেট কুমার সাঙ্গাকারাকে সহযোগিতা করবেন তিনি।

২০১৯ সালে তিন বছরের জন্য ম্যাকডোনাল্ডের সঙ্গে চুক্তি করেছিল রাজস্থান। তবে গত আসরে ব্যর্থতায় তাঁর উপর ভরসা হারিয়েছে আইপিএলের প্রথম আসরের চ্যাম্পিয়ন দলটি। যে কারণে দলের সাবেক প্রধান কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডের সঙ্গে পারস্পরিক সমাঝোতায় সম্পর্কের ইতি টেনেছে এই ফ্র্যাঞ্চাইজি। আইপিএলে সফল হতে এবারের আসরে সাঙ্গাকারার নেতৃত্বে কোচিং প্যানেল সাজাচ্ছে তারা।

যেখানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন জিম্বাবুয়ের সাবেক ক্রিকেটার পেনি। পেনিকে সহযোগী হিসেবে পেয়ে উচ্ছ্বসিত দলটির ডিরেক্টর অব ক্রিকেট। এ প্রসঙ্গে সাঙ্গাকারা বলেন, ‘পেনিকে রাজস্থান রয়্যালসে পাওয়া দারুণ কিছু। সে অভিজ্ঞ এবং ক্রিকেটকে খুব ভালো বোঝেন। আমি নিশ্চিত দলের অগ্রগতি তিনি আমাদের উপকার করবেন। আমি আত্মবিশ্বাসী যে তাঁর নিয়োগ আমাদের সঠিক পথ দেখাবে এবং দলের সঙ্গে তাঁকে পাওয়াটা অসাধারণ।’

পেনিকে নিয়োগের সংবাদ এক আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে জানিয়েছে রাজস্থান। সেখানে আসন্ন আসরে কেমন হবে দলের কোচিং স্টাফ স্ট্রাকচার সে বিষয়েও ব্যাখ্যা করা হয়েছে। শুধু কোচিং স্টাফ নয়, এবারের নিলামেও বেশকিছু গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের দলে ভিড়িয়েছে রয়্যালস। বাংলাদেশের মুস্তাফিজ বাদে চড়া দামে কেনা হয়েছে দক্ষিণ আফ্রিকান পেস বোলিং অলরাউন্ডার ক্রিস মরিসকে। এ ছাড়া দলে আগে থেকে আছেন জফরা আর্চার, জস বাটলার, বেন স্টোকস ও সাঞ্জু স্যামসনের মতো ক্রিকেটাররা।

আন্তর্জাতিক ক্রিকেটে পেনির অভিজ্ঞতা উল্লেখযোগ্য। ভারত, শ্রীলঙ্কা, ইংল্যান্ড বাদেও নেদারল্যান্ড-যুক্তরাষ্ট্রের মতো সহযোগী দেশগুলোর সঙ্গে কাজ করেছেন তিনি। এছাড়া ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে আইপিএল, বিপিএলসহ ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগেও কাজ করেছেন এই সাবেক ক্রিকেটার।

অর্থসূচক/এএইচআর

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.