গেইলের সঙ্গে দেখা করতে তর সইছে না শাহরুখ খানের

0
162

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলাম থেকে শাহরুখ খানকে দলে ভিড়িয়েছে পাঞ্জাব কিংস। তবে তিনি বলিউডের নায়ক নন তামিলনাড়ুর ক্রিকেটার। ২৫ বছর বয়সী মাসুদ শাহরুখ খানের জন্ম, বেড়ে ওঠা, ক্রিকেটের পথে এগিয়ে চলা, সবই তামিলনাড়ুতে। মিডল অর্ডার ব্যাটসম্যান হওয়ার পাশাপাশি তিনি একজন অফ স্পিনারও।

নিলামে ২০ লাখ রুপি ভিত্তমূল্যে থাকা এই ক্রিকেটারকে দলে নিতে পাঞ্জাব খরচ করেছে ৫ কোটি ২৫ লাখ রুপি। নিলাম চলাকালীন তামিলনাড়ুর সতীর্থদের সঙ্গে অনুশীলন শেষে তখন বাসে করে টিম হোটেলে ফিরছিলেন শাহরুখ। সে সময় ফোনে চোখ রাখছিলেন তিনি। দল পাওয়ার পর অধিনায়ক দিনেশ কার্তিকসহ সতীর্থরা অভিনন্দন জানান তাকে।

সদ্য সমাপ্ত সৈয়দ মুশতাক আলি ট্রফিতে শিরোপা জিতেছে তামিলনাড়ু। দলটির শিরোপা জয়ে উল্লেখযোগ্য অবদান রেখেছেন শাহরুখ। খেলেছেন বেশ কয়েকটি ক্যামিও ইনিংসও। আইপিএলে দল পাওয়ার বিশ্বাস তার তাই ছিল। কিন্তু টাকার অঙ্ক দেখে চমকে গেছেন তিনি নিজেও।

চড়া মূল্যে প্রীতি জিনতার দলে সুযোগ পাওয়ার পর এই তরুণ জানিয়েছেন, জানতাম আমাকে কোনো দল নেবে। কিন্তু এতটা আশা করিনি। নিলামের সময় অনুশীলন শেষ করে হোটেলে ফিরছিলাম। পাঞ্জাব আমাকে নেওয়ার পর আমার সব সতীর্থ উল্লাসে ফেটে পড়ে। অবিশ্বাস্য অনুভূতি সেটি।

শাহরুখ পাঞ্জাবে সতীর্থ হিসেবে তিনি পাচ্ছেন লোকেশ রাহুল, ক্রিস গেইল, দাভিদ মালান, মায়াঙ্ক আগারওয়াল, নিকোলাস পুরান, ক্রিস জর্ডানদের। তবে শাহরুখ রোমাঞ্চ নিয়ে অপেক্ষায় গেইলের সঙ্গে সাক্ষাতের জন্য। তিনি আরও বলেন, ‘লোকেশ রাহুলের সঙ্গে আমার পরিচয় আছে, কয়েকবার দেখা হয়েছে। কিন্তু আমি বেশি রোমাঞ্চিত ক্রিস গেইলের সঙ্গে দেখা করতে। এত জোরে বল মারেন তিনি! খুবই বিপজ্জনক ব্যাটসম্যান। রাহুল-গেইলের মতো সিনিয়রদের সঙ্গে ড্রেসিং রুম ভাগাভাগি করতে পারা হবে আমার জন্য বড় সৌভাগ্যের। আমার ওপর আস্থা রাখায় পাঞ্জাব দলের প্রতি কৃতজ্ঞ আমি।’

অর্থসূচক/এএইচআর