‘আমাদের ময়না ঘরে ফিরে আসছে’

0
185

পুরনো ঠিকানায় ফিরলেন সাকিব আল হাসান। ২০১১ সালের পর আবারো সাকিবকে দলে ভেড়াল কলকাতা নাইট রাইডার্স। আজ অনুষ্ঠিতব্য আইপিএলের ১৪তম আসরের নিলামে বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারকে ৩ কোটি ২০ লাখ রুপিতে দলে নিয়েছে কলকাতা। নিজেদের টুইটারে এই নিয়ে টুইট করেছে দলটির ফ্র্যাঞ্চাইজি।

সাকিবে দলে পেতে কলকাতাকে লড়াই করতে হয়েছে পাঞ্জাব কিংসের সঙ্গে। ২ কোটি রুপি ভিত্তি মূল্য থেকে শুরু হয় সাকিবের ডাক। সবার প্রথমে এই মূল্যে সাকিবকে ডাকে কলকাতা। পাঞ্জাবের সঙ্গে বেশ কয়েকবার ডাকাডাকির পর অবশেষে ৩ কোটি ২০ লক্ষ রুপিতে বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারকে দলে নেয় কলকাতার ফ্রাঞ্চাইজি।

সর্বপ্রথম ২০১১ সালে তাকে কিনে নিয়েছিল কলকাতা। ২০১৩ সাল বাদ দিয়ে ফ্র্যাঞ্চাইজিটির হয়ে ৮টি মৌসুম খেলেছিলেন তিনি। এরপর সাকিব ২০১৪ সাল থেকে ১৯ সাল পর্যন্ত আইপিএলের প্রত্যেকটি মৌসুমে খেলেছেন। তারমধ্যে ২০১২ এবং ২০১৪ সালে দলটির আইপিএল ট্রফি জিততে রেখেছিলেন গুরুত্বপূর্ণ ভূমিকা।

সর্বশেষ ২০১৮ এবং ১৯ সালে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছিলেন সাকিব। ২০২১ সালের আইপিএলের জন্য আবারো তাকে দলে ভেড়াল কলকাতা। তাকে দলে পাওয়ায় বেশ উচ্ছ্বসিত কলকাতার ফ্র্যাঞ্জাইজি। নিজেদের টুইটারে তারা লিখেন, ‘আমাদের ময়না ঘরে ফিরে আসছে।’

সাকিব আইপিএলে মোট ম্যাচ খেলেছেন ৬৩টি। যেখানে তার ব্যাট থেকে এসেছে ৭৪৯ রান। বাঁহাতের ঘুর্ণি দিয়ে তুলে নিয়েছেন ৫৯ টি উইকেট। বিশ্বকাপে সাকিবের দুর্দান্ত পারফরম্যান্সে অনুপ্রাণিত হয়ে নিঃসন্দেহেই কলকাতা তার কাছ থেকে সেরা পারফরম্যান্সটাই আশা করবে।

অর্থসূচক/এএইচআর