আবারও কলকাতায় সাকিব

0
223

২০২১ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামে দল পেয়েছেন সাকিব আল হাসান। বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত ১৪তম আসরের নিলাম থেকে বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারকে দলে ভিড়িয়েছে কলকাতা নাইট রাইডার্স।

এবারের নিলামে সাকিবের ভিত্তিমূল্য ছিল ২ কোটি রুপি। দ্বিতীয় সেটে অলরাউন্ডারদের ক্যাটাগরি থেকে তাকে ৩ কোটি ২০ লাখ রুপিতে দলে নেয় কলকাতা নাইট রাইডার্স। এই অলরাউন্ডারকে পেতে লড়াই করেছে কলকাতা এবং পাঞ্জাব।

আইপিএলে এর আগে কলকাতা নাইট রাইডার্স এবং সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছেন সাকিব। এর মধ্যে দুইবার শিরোপাও জিতেছেন তিনি। ২০১২ এবং ২০১৪ মৌসুমে কেকেআরের হয়ে আইপিএল শিরোপা জিতেছিলেন তিনি।

২০১৯ আইপিএলে সর্বশেষ সানরাইজার্সের হয়ে খেলেছিলেন সাকিব। এরপর এক বছর নিষিদ্ধ হওয়ার কারণে ২০২০ আইপিএলের আগে তাকে ছেঁড়ে দেয় দলটি। এবার দুই মৌসুম পর আবারও আইপিএলে ফিরলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

২০২০ ছাড়া ২০২০ মৌসুমের আইপিএলেও খেলা হয়নি সাকিবের। এখন পর্যন্ত মোট ৬৩ ম্যাচে ৪৬ ইনিংসে ৭৪৬ রান করেছেন এই অলরাউন্ডার। ৬৩ ম্যাচে ৫৯ উইকেটেরও মালিক তিনি। বোলিং ইকোনমি রেট ৭.৪৬। সাকিব ছাড়াও নিলামে নাম রয়েছে আরও ৪ বাংলাদেশির। এরা হলেন মোহাম্মদ সাইফউদ্দিন, মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম। মুশফিক শুরুর দিকে নিলামে না থাকলেও, শেষ মুহূর্তে নাম যুক্ত করা হয় তার।

 

অর্থসূচক/এএইচআর