একসাথে ৫ গান নিয়ে হাজির জিয়াউদ্দিন আলম

এই সময়ের ব্যস্ততম গীতিকার, সুরকার, নাট্য নির্মাতা জিয়াউদ্দিন আলম। বিশ্ব ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুন উপলক্ষে তার কথা ও সুরে প্রকাশ হয়েছে ৫টি নতুন গান। গান গুলোতে কন্ঠ দিয়েছেন দেশের জনপ্রিয় শিল্পীরা। তারা হলেন, এক জীবন খ্যাত সংগীতশিল্পী শহীদ, জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী শিল্পী ঐশী। জনপ্রিয় শিল্পী কাজী শুভ, শাওন গানওয়ালা, উপমা ও হ্যাপি আফরিন। দেশের জনপ্রিয় ইউটিউব প্লাটফর্ম গুলোতে প্রকাশ পেয়েছে গানগুলো।

জিয়াউদ্দিন আলম বলেন, ‘গানগুলো প্রায় ছয় মাস ধরে করা হয়েছে। করোনাকালে একটি-একটি করে ১০টি গান জমা হয়েছে। তার মধ্যে ৫টি গান প্রকাশ হয়েছে একসাথে। ভিন্ন ভিন্ন অডিও কোম্পানি ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুন উপলক্ষে গান ও ভিডিও প্রকাশ করেছেন। আনন্দের ব্যাপার হলো আমার কথা ও সুরে এই প্রথম একসাথে এতগুলো গান প্রকাশ হয়েছে। এক একটি গানের এক এক রকম কথা ও সুর। আশা করছি শ্রোতাদের ভালো লাগবে। সর্বোচ্চ দিয়ে চেষ্টা করেছি দর্শকদের ভালো কিছু গান ও মিউজিক ভিডিও উপহার দিতে। দর্শক নিরাশ হবে না। দর্শকের কাছে দোয়া চাই সামনে যেন আরও ভালো কিছু উপহার দিতে পারি।’

জিয়াউদ্দিন আলম মিডিয়ায় যাত্রা শুরু করেছিলেন ফটো সাংবাদিক হিসেবে। তারপর নিজেকে নিয়ে গেছেন সৃষ্টিশীলতার নানা শাখায়। সময়ের এই প্রান্তে আজ তিনি সফল নাট্য নির্মাতা, গীতিকার ,সুরকার ও চিত্র সাংবাদিক হিসেবে পরিচিত। টিভি, সংগীত ও চলচ্চিত্রে এই প্রজন্মের অনেক তারকাকেই তিনি শোবিজে পথ ঘাট চিনিয়েছেন। দেখিয়ে দিয়েছেন স্বপ্ন পূরণের সিঁড়ি। খ্যাতি আর প্রতিষ্ঠার মোহে সেসব কথা অনেকেরই আজ বিস্মৃত। তাতে মন খারাপ করেন না জিয়াউদ্দিন আলম। তিনি চলেছেন দুর্বার গতিতে।

উল্লেখ্য, জিয়াউদ্দিন আলম এ পর্যন্ত ২০টি খন্ড নাটক ও টেলিফিল্ম নির্মাণ করেছেন। তার উল্লেখযোগ্য নাটকগুলো হলো- আনলিমিটেড হাসো, পাইরেসি, অজুহাত, স্বপ্ন দেখাই স্বপ্ন দেখি, ভালোবাসায় ফেরা, বাবুই পাখির বাসা, সম্পর্ক নবায়ন, তবুও স্বপ্ন দেখা, মেঘলা রোদ্দুর, আমি এবং মিসেস, শুধু ১ মিনিট, চল্লিশবনাম চব্বিশ, কানামাছি, ‘মনের আকাশে নীল মেঘ’ ডিস্কাউন্ট ইমরান’ ব্যাচেল ভুয়া ইত্যাদি।

নাট্যনির্মাতা জিয়াউদ্দিন আলম গানের ভুবনেও পা রেখে চলেছেন সমান তালে। ২০১৪ সালে প্রথম গীতিকার হিসেবে অভিষেক ঘটে তার। তারপর থেকে নিয়মিত লিখছেন গান। এ পর্যন্ত তার তিনটি একক এ্যালবাম, ১০টি মিক্স এ্যালবাম প্রকাশ পেয়েছে। এছাড়া১৫০টির বেশি গান লিখেছেন ও সুর করেছেন তিনি। পাশাপাশি চলচ্চিত্রেও নিয়মিত গান লিখে যাচ্ছেন জিয়াউদ্দিন আলম।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.