আট রুটের বাস ধর্মঘট প্রত্যাহার

ধর্মঘট শুরুর নয় ঘন্টা পর প্রশাসনের আশ্বাসে আট রুটের ধর্মঘট প্রত্যাহার করেছে বাস-মিনিবাস মালিক সমিতি। পিরোজপুর জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের এক শ্রমিককে নির্যাতনের প্রতিবাদের জেলার সকল রুটে ধর্মঘটের ডাক দেয় শ্রমিক ইউনিয়ন।

আজ রোববার (১৪ ফেব্রুয়ারি) সকাল থেকে এ ধর্মঘট শুরু হয়। তবে, ধর্মঘট শুরুর নয় ঘন্টা পর পুলিশের আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার করে নেয় পিরোজপুর জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়ন।

পিরোজপুর জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. হান্নান শেখ অভিযোগ করেন, রাস্তায় অবৈধভাবে বিআরটিসি বাসে যাত্রী উঠানোর প্রতিবাদ করায় গতকাল (শনিবার) বিকেলে চরখালী ফেরিঘাটে রাজীব নামে আন্তঃজেলা বাসের এক সুপারভাইজারকে মারধর করে বিআরটিসি বাসের শ্রমিক ও স্থানীয় বাস কাউন্টারের লোকজন। বর্তমানে রাজীব হাসপাতালে চিকিৎসাধীন বলেও জানান তিনি।

এরই প্রতিবাদে এবং এ ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের দাবিতে তারা পিরোজপুর থেকে সকল রুটে বাস চলাচল বন্ধ করে দেন।

তিনি আরও অভিযোগ করেন, বিআরটিসি বাস নিয়ম ভঙ্গ করে অবৈধভাবে রাস্তা থেকে যাত্রীদের পরিবহণ করার পাশাপাশি অনুমোদনহীন বাস চলাচল করায় আন্তঃজেলা রুটে চলাচলকারী বাসগুলো যাত্রী সংকটে পড়েছে। তাই নিয়ম বহির্ভূতভাবে চলাচলকারী বিআরটিসি’র বাস বন্ধের দাবিও জানান তিনি।

ধর্মঘট শুরুর পর সকাল থেকে বাস চলাচল বন্ধ থাকায় পিরোজপুর থেকে ঝালকাঠী, বরিশাল, খুলনা, বাগেরহাট, পাথরঘাটা, ভাণ্ডারিয়া, কাউখালী, মঠবাড়িয়া এবং নাজিরপুরসহ দক্ষিণাঞ্চলের সকল রুটে চলাচলকারী যাত্রীদের মারাত্মক ভোগান্তিতে পড়তে হয়।

পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহা. নূরুল ইসলাম বাদল জানান, পিরোজপুর জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের এক সদস্যকে নির্যাতনের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড় শিগগিরই সংশ্লিষ্ট সকলের সাথে বসে সমস্যাটি সমাধান করা হবে বলেও জানান তিনি।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.