আশিক-তানিশার ‘কলিজা’

১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস। সারাবিশ্বে এ দিনটি নানা আয়োজনে পালিত হয়। পিছিয়ে নেই সংগীত অঙ্গনও। ভালোবাসা দিবস উপলক্ষে প্রকাশিত হবে বেশ কিছু নতুন গানচিত্র। দিবসটি উপলক্ষে সংগীতশিল্পী তানিশা মির্জা তার ভক্তদের জন্য নিয়ে এলেন ‘কলিজা’ শিরোনামের একটি গান।

নিজের লেখা ও সুরে নতুন বছরের প্রথম গানে কন্ঠ দিয়ে আলোচনায় এসেছিলেন। গত ১২ জানুয়ারি ক্রাউন এন্টারটেইনমেন্ট থেকে গানটি রেকর্ড করা করা হয়। সম্প্রতি গাজীপুরের কালীগঞ্জে তিন দিন চলে এর ধারণ পর্ব।

নতুন গান প্রসঙ্গে তানিশা মির্জা বলেন, ‘কলিজা’ গানটি আমার অনেক পছন্দের। আগেই সুরটি তোলা ছিল এরপর সময় নিয়ে কথাগুলো সাজিয়েছি। গানটির রেকর্ডিং পর্ব শেষ করার পরপরই কাছের মানুষদের অনুপ্রেরণায় এর গানচিত্র দৃশ্য ধারণকরি। গানের কথা অনুযায়ী নির্মাতা সোহেল তালুকদার বেশ অ্যারেজমেন্ট করেই দর্শকউপযুক্ত গানচিত্র নির্মাণ করেছেন। আশা করছি মুক্তির শুরুতেই শ্রোতা-দর্শকের সাড়া পাবো।

নির্মাতা সোহেল তালুকদার বলেন, গানটির রেকর্ডিংপর্ব থেকেই এর গায়কী, কথামালা ও সুরের কারণে বাজারে ইতিবাচক আলোচনা চলছিল। কথা নির্ভর ফোক ধাঁচের গানটি নির্মাণে অ্যারেজমেন্ট ছিল চোখে পড়ারমতো। চেষ্টা করেছি বাকিটা শ্রোতা-দর্শক বলতে পারবেন। টি এস মিউজিক স্টেশন থেকেনির্মিত বিগ বাজেটের ‘কলিজা’ শিরোনামের গানচিত্রটি আজ শনিবার ইউটিউব চ্যানেল সুরঞ্জলিএর ব্যানের মুক্তি পাচ্ছে। তানিশার কথা ও সুরে গানটির সংগীত আয়োজন করেছেন রানা আকন্দ। এতে মডেল হয়েছেন এ প্রজন্মের মডেল ও চিত্রনায়ক আশিক চৌধুরী এবং তানিশা মির্জা নিজেই। গানচিত্রে শ্রমজীবী আবহের সংগ্রাম ও শহুরে জীবনের জীবনচিত্র ফুটে উঠেছে। এর সহযোগী পরিচালক ছিলেন প্রবীর দত্ত। ক্যামেরায় ছিলেন আরিফুল ইসলাম।

অর্থসূচক/এমএস

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...