সাংবাদিক শাহীন রেজা নূর আর নেই

সাংবাদিক ও শহীদ বুদ্ধিজীবীর সন্তান শাহীন রেজা নূর মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর।

কানাডার ভ্যাংকুভারের একটি হাসপাতালে স্থানীয় সময় শুক্রবার (১২ ফেব্রুয়ারি) শাহীন রেজা নূর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। দৈনিক ইত্তেফাকের সাবেক এ বার্তা সম্পাদক বেশ কিছু দিন ধরে কানাডায় বসবাস করছিলেন।

মাগুরার শালিখা থানার শরশুনা গ্রামে শাহীন রেজা নূরের জন্ম ১৯৫৪ সালের সেপ্টেম্বর। তারা বাবা শহীদ সাংবাদিক সিরাজুদ্দীন হোসেন। ১৯৭১ সালের ১০ ডিসেম্বর রাজাকার, আলবদর ও আল শাম্‌সদের সহযোগিতায় পাকিস্তানি সেনাবাহিনীর বুদ্ধিজীবী নিধনযজ্ঞের শিকার হন সিরাজুদ্দীন।

শাহীন রেজা নূরের মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো শোক বার্তায় বলা হয়, শহীদ সাংবাদিক সিরাজুদ্দীন হোসেনের সন্তান, বিশিষ্ট সাংবাদিক ও প্রজন্ম ‘৭১ এর সাবেক সভাপতি শাহীন রেজা নূরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মহান মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন এবং যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে গণ-আন্দোলনে শাহীন রেজা নূরের ভূমিকা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন তিনি।

প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

অর্থসূচক/কেএসআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...